ফের উত্তপ্ত দিনহাটা! আহতদের সঙ্গে দেখা করবেন রাজ্যপাল

পঞ্চায়েত ভোটের আগে ফের নতুন করে উত্তপ্ত কোচবিহারের দিনহাটা।

author-image
Aniruddha Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
ব্জম্নব

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস রবিবার দিনহাটা হিংসায় আহতদের সঙ্গে দেখা করবেন। দিনহাটায় তৃণমূল ও বিজেপির মধ্যে সহিংসতা ছড়িয়ে পড়ে, গুলিতে একজন নিহত এবং চারজন আহত হন।

এক আধিকারিক জানিয়েছেন, পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোসের নির্দেশে দিনহাটা হিংসায় আহতদের কোচবিহারের পি কে শাহ হাসপাতালে স্থানান্তরিত করা হচ্ছে।

পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস শনিবার প্রয়াত তৃণমূল কংগ্রেস কর্মী বাবু হকের ভাই রহমত আলীর আত্মীয়দের সঙ্গে কথা বলেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের খোঁজ খবর নিয়েছেন। এক বিবৃতিতে বলা হয়েছে, আলোচনার সময় রাজ্যপাল তাকে পরিবারের জন্য প্রয়োজনীয় সমস্ত সহায়তার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

পঞ্চায়েত নির্বাচনের আগে উত্তরবঙ্গের দিনহাটায় তৃণমূল ও ভারতীয় জনতা পার্টির কর্মীদের মধ্যে সংঘর্ষে একজনের মৃত্যু হয়েছে। নিহত বাবু হক নামে এক তৃণমূল কর্মী।

আগামী ৮ জুলাই অনুষ্ঠেয় পঞ্চায়েত নির্বাচনের আগে বীরভূমের আহমেদপুরের ব্লক ডেভেলপমেন্ট অফিসে সহিংসতার ঘটনাসহ রাজ্যের বিভিন্ন জায়গায় লাগাতার সংঘর্ষের ঘটনা ঘটেছে। মালদা জেলায় এক তৃণমূল কর্মীকে পিটিয়ে হত্যা করা হয়েছে।

এক ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে এবং ১১ জুলাই ভোট গণনা অনুষ্ঠিত হবে। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এবং ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা দেখা যাবে।