মণিপুরে মেয়েদের প্রকাশ্যে যৌন অত্যাচার! বাংলায় ধিক্কার মিছিল

মণিপুরে সাম্প্রদায়িক দাঙ্গা ও প্রকাশ্যে মেয়েদের উপর শারীরিক নির্যাতন চালানো হয়েছে। এবার তেতে উঠল বাংলা। পশ্চিমবঙ্গে আজ হল প্রতিবাদ মিছিল। দাবি ৮০দিন ধরে যে হিংসার আগুন জ্বলছে তা অবিলম্বে বন্ধ করতে হবে।

New Update
bengalprotest

নিজস্ব প্রতিনিধি, খড়গপুর: মণিপুরে সাম্প্রদায়িক দাঙ্গা দীর্ঘদিন ধরে চলছে। সবচেয়ে ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে মণিপুরের চূড়াচন্দ্রপুরের মহিলাদের উপর পাশবিক নির্যাতন ও ধর্ষণের ঘটনা যা বিশ্বের কাছে ভারতের মাথা হেট করে দিয়েছে। পুলিশের হাত থেকে তিন মহিলাকে ছাড়িয়ে নিয়ে রাস্তার মধ্যে উলঙ্গ করে যৌন নির্যাতন চালিয়ে ধর্ষণ করে উল্লাস করে চলেছে উন্মত্ত বাহিনী। যার ভিডিও ৭৫দিন পর ভাইরাল হয়। 

গোটা দেশ আজ এই নোংরা ঘটনার প্রতিবাদ জানাচ্ছে। সবচেয়ে আশ্চর্য বিষয় রাজ্যের পুলিশ প্রশাসন এতদিন ধরে এই ঘটনা জানার পর কোনও ব্যবস্থা গ্রহণ করেনি দোষীদের বিরুদ্ধে। ভিডিও ভাইরাল হওয়ার পর প্রধানমন্ত্রী থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী সকলেই এর বিরুদ্ধে  নিন্দা করার পর গ্ৰেফতার করা হয় চারজনকে। কিন্তু আরো অনেকেই জড়িত বলে অনুমান।

মণিপুরের এই নারকীয় ঘটনার বিরুদ্ধে আজ বামপন্থী খড়গপুর এবং খড়গপুর গণতান্ত্রিক মহিলা সমিতির পক্ষ থেকে প্রতিবাদ ও বিক্ষোভ সংগঠিত করা হয়। মণিপুরে দেশের সংবিধান ভূলন্ঠিত হচ্ছে, দলিত আদিবাসীদের উপর লাগাতার আক্রমণ চলছে। এই ঘটনার প্রতিবাদ ও ধিক্কার জানিয়ে খড়গপুরের টাউন থানার সামনে আম্বেদকর পার্কে মণিপুরের ঘটনায় প্রধানমন্ত্রীর নিশ্চুপ থাকার প্রতিবাদ জানানো হয়। দাবি, '৮০দিন ধরে যে হিংসার আগুন জ্বলছে তা অবিলম্বে বন্ধ করার জন্য বিজেপির ডাবল ইঞ্জিন সরকারকে ব্যবস্থা গ্রহণ করতে হবে'। খড়গপুর গণতান্ত্রিক মহিলা সমিতির পক্ষ থেকে কমরেড কেয়া শীট, শিপ্রা মন্ডল মণিপুরের ঘটনার নিন্দা জানিয়ে মিছিল করেন।