কর্মসূচিতে আশার আলো খুঁজে পেল বামেরা

সিটুর ঝাড়গ্রাম জেলার পঞ্চায়েতের কর্মসূচি ছিল। সেখানে নির্দিষ্ট সংখ্যক কর্মী উল্লেখ করার পরও একাধিক ব্লক থেকে উৎসাহী কর্মীরা ভিড় করে কর্মশালায়। যা যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

author-image
Pallabi Sanyal
New Update
citu

সিটুর মিছিল

নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম :  লাল ঝান্ডার মিছিল ক্রমশ লম্বা হচ্ছে। লাল ঝান্ডার তলে, শ্রমজীবি মানুষ আরো জোট বদ্ধ হচ্ছে। এটাই এখন চিত্র জঙ্গল মহলের। সম্প্রতি বাম সংগঠন গুলো যে যে কর্মসূচি গ্রহন করছে তাতে বাম কর্মী সমর্থকদের ভিড় ক্রমশই বাড়ছে। যা বামেদের কাছে বিশেষ আশার আলো। অথচ এক বছর আগেও চিত্র টা ছিল একদম আলাদা। ডেকে ডেকেও সিপিএমের লোক পাওয়া যেত না। সম্প্রতি একাধিক দুর্নীতি, ডিএ, অঙ্গনওয়ারী, আশা, মিডডে মিল  কর্মীদের বেতন বৃদ্ধি সহ একাধিক দাবিকে সামনে রেখে ভিড় বাড়ছে লালঝান্ডার তলায়। 

আজ সিটুর ঝাড়গ্রাম জেলার পঞ্চায়েতের কর্মসূচি ছিল। সেখানে নির্দিষ্ট সংখ্যক কর্মী উল্লেখ করার পরও একাধিক ব্লক থেকে উৎসাহী কর্মীরা ভিড় করে কর্মশালায়। যা যথেষ্ট তাৎপর্যপূর্ণ। ঝাড়গ্রামের বলাকা হলে এই কর্মশালার পর মিছিল করে জেলা সদর পরিক্রমা করে মিছিল। এই রোদ উপেক্ষা করে মিছিল ছিল চোখে পড়ার মতো। দাবি দুর্নীতি মুক্ত পঞ্চায়েত,  সমকাজে সম বেতন,  বিভাজনের রাজনীতি ও গণতন্ত্র লুঠের প্রতিবাদ, গণতন্ত্র পুনঃ প্রতিষ্ঠার দাবিতে রবিবার এই কর্মসূচি পালিত হল।