তীব্র জল সঙ্কট! শুকিয়ে কাঠ গলা! রান্না বন্ধ আইসিডিএস সেন্টারে

জামুড়িয়া বিধান সভার হিজলগড়া গ্রামের বাসিন্দারা আজ পুরনো হাটতলায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান। পরিস্থিতি উত্তপ্ত হতে থাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়।স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, গত চার বছর ধরে জলের সঙ্কট রয়েছে এলাকায়।

author-image
Pallabi Sanyal
New Update
water

জল সঙ্কটের অভিযোগে বিক্ষোভ

হরি ঘোষ, জামুড়িয়া : তীব্র জল সঙ্কটের প্রভাব পড়ল আইসিডিএস সেন্টার সহ গোটা এলাকায়। পানীয় জলের সঙ্কটে ভুগছে পড়ুয়ারা।জামুড়িয়া বিধান সভার হিজলগড়া গ্রামের বাসিন্দারা আজ পুরনো হাটতলায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান। পরিস্থিতি উত্তপ্ত হতে থাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়।স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, গত চার বছর ধরে জলের সঙ্কট রয়েছে এলাকায়। অনিয়মিতভাবে পিএইচই জল সরবরাহ করা হতো। কিন্তু গত ১৫ দিন একেবারে জল আসেনি।। যার ফলে চরম জল সঙ্কটে পড়েছেন গ্রামের কয়েক হাজার বাসিন্দা। তাছাড়াও এলাকায় রয়েছে প্রায় দশটি আইসিডিএস সেন্টার। তার মধ্যে ৯ টি আইসিডিএস সেন্টারে একেবারে জল না থাকার জন্য রান্না থেকে শুরু করে শিশুদের পানীয় জল দিতে পারছেন না আইসিডিএস কর্মীরা। এই তীব্র গরমে জলের অভাবে অসুস্থ হয়ে পড়ছেন পড়ুয়ারা। বিক্ষোভকারীদের অভিযোগ, অজয় নদী থেকে পিএইচই জল সরবরাহ করা হয় কিন্তু হিজলগড়া গ্রামের আগে পাথরচুড় সহ একাধিক গ্রামের কিছু মানুষ জলের মেন লাইন ফাটিয়ে চাষাবাদ করছেন। যার ফলে তাদের এলাকায় জলের সঙ্কট দেখা দিয়েছে।

হিজলগড়া গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান শেখ ফটিক জানান,  ''সমস্যার সমাধান করা হবে।''  জামুড়িয়ার বিডিও অরুনালোক ঘোষ বলেন,  ''এলাকায় পানীয় জলের সমস্যা রয়েছে। জলের সমস্যা না স্বাভাবিক হওয়া পর্যন্ত পিএইচ দফতরের পক্ষ থেকে ট্যাঙ্কারে করে জল সরবরাহ করা হবে।''