কোলিয়ারিতে নতুন ম্যানেজারের দাবিতে বিক্ষোভ শ্রমিক সংগঠনের

নতুন ম্যানেজারের নিযুক্তি এবং বর্তমান ম্যানেজারের বয়স বৃদ্ধির সাথে সাথে খারাপ ব্যবহারের দাবিতে প্রতিবাদে সামিল হল শ্রমিক সংগঠন এবং কোলিয়ারির সংগঠনের শ্রমিকরা।

New Update
andal

হরি ঘোষ, অন্ডাল: ম্যানেজার বয়স্ক, খনির নিচে নিজের কাজে যান না নিত্যদিনই, পাশাপাশি শ্রমিকদের সঙ্গে করেন না ভালো ব্যবহার, এমনই অভিযোগে শুক্রবার অন্ডালের কেন্দা এরিয়ার সিদুলি কোলিয়ারির কাজ বন্ধ করে বিক্ষোভে সামিল হল শ্রমিক সংগঠন কেকেএসসি (কয়লা খাদান শ্রমিক কংগ্রেসের) সদস্যরা।

খনি চত্বরের সামনে এসে বিক্ষোভ দেখাল শ্রমিক সংগঠন এবং কোলিয়ারির ওই সংগঠনের শ্রমিকরাও। কয়লা খাদান শ্রমিক কংগ্রেসের নেতা প্রদীপ রানা জানান যে সিদুলি কোলিয়ারির ম্যানেজার শ্রমিকদের সঙ্গে দুর্ব্যবহার করে থাকেন হামেশাই। এছাড়াও ম্যানেজারের বয়স হয়ে যাওয়ার কারণে তিনি খাদের নিচে যেতেও পারেন না। তাই অবিলম্বে এই কোলিয়ারি থেকে ম্যানেজারকে অন্যত্র সরানোর দাবি রাখা হয় শ্রমিক সংগঠনের পক্ষ থেকে। পাশাপাশি কোলিয়ারিতে নতুন ম্যানেজারের নিযুক্তিরও দাবি জানায় শ্রমিক সংগঠনের সদস্যরা ও কোলিয়ারির শ্রমিকরা।

শ্রমিক নেতা জানান যে এই বিষয়ে কোলিয়ারির এজেন্টকে বারবার জানিয়েও কোনও কাজ হয়নি। আর সেই কারণেই আজ বিক্ষোভে সামিল হয়েছেন তাঁরা। ঘন্টাখানেক বিক্ষোভ চলার পর কোলিয়ারির এজেন্টের আশ্বাসে বিক্ষোভ তুলে নেয় শ্রমিক সংগঠন কেকেএসসি। শ্রমিক সংগঠনের তরফে জানানো হয় কোলিয়ারির এজেন্ট শ্রমিক সংগঠনের দাবিটি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।