Big Update: সন্দেশখালিতে সিবিআই তল্লাশি, উদ্ধার বিপুল সংখ্যক আগ্নেয়াস্ত্র

সন্দেশখালি থেকে বিপুল সংখ্যক অস্ত্র উদ্ধার নিয়ে রাজ্য জুড়ে চলছে জল্পনা। সেই নিয়ে উত্তেজনা এখন তুঙ্গে। এখনও চলছে কেন্দ্রীয় তদন্ত বাহিনীর তল্লাশি।

author-image
Probha Rani Das
New Update
sandeshkhaliuu1.jpg

নিজস্ব সংবাদদাতাঃ এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) আধিকারিকদের বিরুদ্ধে হিংসা সংক্রান্ত একটি মামলায় সন্দেশখালিতে তল্লাশি চালিয়ে প্রচুর বিদেশি ডাক ও রিভলভার সহ প্রচুর অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে সিবিআই।

শেখ শাহজাহানের আবাসিক ও সরকারী প্রাঙ্গণে তল্লাশির সময় ইডি কর্মীদের বিরুদ্ধে সহিংসতার বিষয় নিয়ে কলকাতা হাইকোর্টের আদেশ অনুসারে সিবিআই আরসি.২/২০২৪-কোলের মাধ্যমে একটি মামলা দায়ের করেছিল।

FRTYYR23.jpg

এই মামলার তদন্ত চলাকালীন তথ্য পাওয়া যায় যে ইডি টিমের দ্বারা হারিয়ে যাওয়া জিনিসপত্র এবং অন্যান্য অপরাধমূলক জিনিসপত্র উত্তর ২৪ পরগনার সন্দেশখালিতে শেখ শাহজাহানের এক সহযোগীর বাড়িতে লুকিয়ে রাখা হতে পারে। সেই অনুযায়ী সিবিআই জওয়ানদের নিয়ে সিআরপিএফ জওয়ানরা আজ ২৬ এপ্রিল উত্তর ২৪ পরগনার সন্দেশখালি গ্রামের ০২ নম্বর জায়গায় তল্লাশি চালিয়েছে

তল্লাশির সময় নিচের জিনিসগুলো উদ্ধার করা হয়েছে:-

৩টি বিদেশি রিভলবার।

১টি ভারতীয় রিভলবার।

১ কোল্ট অফিসিয়াল পুলিশ রিভলবার।

১টি বিদেশি পিস্তল।

১টি দেশি পিস্তল।

৯ মিমি বুলেট- ১২০ নং

.৪৫ ক্যালিবার কার্তুজ - ৫০ নং।

মিমি ক্যালিবার কার্তুজ-১২০ নং।

.৩৮০ কার্তুজ -৫০ নং

.৩২ কার্তুজ- ০৮ নং

প্রাক্তন তৃণমূল নেতা এসকে শাহজাহান সম্পর্কিত বহু নথিও উদ্ধার করা হয়েছে। দেশি বোমা বলে সন্দেহ করা কিছু জিনিসও উদ্ধার করা হয়েছে, যা এনএসজি-র দলগুলি পরিচালনা করছে এবং নিষ্পত্তি করছে। এখনও তল্লাশি চলছে।