সিবিআই তদন্তের নির্দেশ দিয়েও প্রত্যাহার!

কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার দেওয়া সিবিআই তদন্তের নির্দেশ খারিজ করে দিল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ! চাওয়া হয়েছে ব্যাখ্যাও।

author-image
Pallabi Sanyal
New Update
nm bv

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা : এমনটাও হয়? সিবিআই তদন্তের নির্দেশ দিয়েও তা প্রত্যাহার করে নিল আদালত! যে সিবিআই তদন্তের দাবি উঠেছিল, আদালতের নির্দেশের পর যারা সিবিআই তদন্ত চেয়েছিলেন তাদের মুখে হাসি ফুটেছিল। কিন্তু এ তো পুরো উলোট পুরাণ। 

Raju Jha

ঘটনাটি ঘটেছে কয়লা মাফিয়া - বিজেপি নেতা রাজু ঝা হত্যাকাণ্ড মামলাকে কেন্দ্র করে। বিচারপতি রাজাশেখর মান্থা মামলার তদন্তভার দিয়েছিলেন সিবিআইয়ের হাতে। তার আগে তদন্তভার ছিল সিআইডির হাতে। কয়লা কেলেঙ্কারির সঙ্গে রাজুর খুনের সম্পর্ক থাকায় সেই মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি মান্থা। সেই নির্দেশ এবার খারিজ করলো  কলকাতা হাইোকর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। এমনকি কেন সিবিআি তদন্তের নির্দেশ দেওয়া হয়েছিল সেই ব্যাখ্যা দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ , সিবিআইকে ৭ জুলাই এর মধ্যে সিঙ্গেল বেঞ্চে রিপোর্ট দেওয়ার নির্দেশ দিয়েছে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে কি তথ্য রয়েছে সে বিষয়ে জানতে চায় আদালত। আগামী ১০ জুলাই সিঙ্গেল বেঞ্চে শুনানির সম্ভাবনা। তবে, সিআইডি না সিবিআই, তদন্ত কে এগিয়ে নিয়ে যাবে তা স্পষ্ট নয়।