উদ্ধার! অঙ্গনওয়াড়ি কেন্দ্রে স্বস্তির হাওয়া

অঙ্গনওয়াড়ি কেন্দ্রে শিশুদের পড়াশোনার পাশাপাশি জোর দেওয়া হয় পুষ্টির ওপরেও। সেখান থেকেই কিনা চুরি গিয়েছে চাল-ডাল! ৪৮ ঘন্টার মধ্যে চুরি যাওয়া চা ডাল ফেরালো পুলিশ। পুলিশের বড় সাফল্য।

author-image
Pallabi Sanyal
New Update
োেে

হরি ঘোষ, লাউদোহা : চলতি মাসের ১৮ তারিখ অর্থাৎ সোমবার গভীর রাত্রে, পাণ্ডবেশ্বর বিধানসভার দুর্গাপুর ফরিদপুর ব্লকের তিলাবনি গ্রামের ৯৪ নম্বর অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে সাত বস্তা চাল ও এক বস্তা মুসুরির ডাল চুরির ঘটনা ঘটে। মোট ১ কুইন্টাল ৭৫ কেজি চাল ও ২৫ কেজি মুসুরির ডাল চুরি যায়।

সেই মুহূর্তে ৯৪ নম্বর অঙ্গনওয়াড়ি কেন্দ্রের শিক্ষিকা শুভ্রা দালাল জানান, তিনি স্কুল খুলতে এসে দেখেন,স্কুলের দরজার তালা ভাঙা। স্কুলের ভেতর থেকে চুরি গেছে ১ কুইন্টাল ৭৫ কিলো চাল ও ২৫ কেজি মুসুরির ডাল। তিনি বলেন, ঘটনা দেখেই সঙ্গে সঙ্গে তিনি পাড়ার লোকেদের ডাকেন এবং পুলিশে খবর দেন। ঘটনাস্থলে আসে লাউদোহার দুর্গাপুর ফরিদপুর থানার পুলিশ। শুভ্রদেবী জানান, তার সেন্টারের ২৫ কেজি মুসুরির ডাল চুরি গেছে বাকি যে চাল চুরি গেছে সেই চালটা ছিল পাশের ৪৬ নম্বর সেন্টারের। সেন্টারের দিদিমণিরা ছুটিতে থাকায় তাদের চাল এই সেন্টারে রাখা ছিল বলে জানান তিনি।ঘটনার তদন্তে নামে লাউদোহার ফরিদপুর থানার পুলিশ। ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যেই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের চাল চুরির কিনারা করল পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে গতকাল রাত্রে লাউদোহার তিলাবনি নামক একটা জঙ্গল থেকে চাল চুরির সঙ্গে যুক্ত শেখ রনি (২৫)নামে এক যুবককে গ্রেফতার করে । তাকে জিজ্ঞাসাবাদ করে এলাকার আলীরবাঁধ নামক পুকুরপাড় থেকে উদ্ধার হয় চুরি যাওয়া চাল ও মুসুরির ডাল। উদ্ধার হয় ১ কুইন্টাল ৫০ কেজি চাল ও ২৫ কেজি মুসুরির ডাল। ধৃত যুবক কে আজ দুর্গাপুর আদালতে তোলা হলো। ঘৃতকে জিজ্ঞাসাবাদ করে ঘটনার সঙ্গে আরও কয়েকজনের নাম পাওয়া গেছে বলে পুলিশ সূত্রে জানা যায়। বাকিদের খোঁজে তল্লাশি চলছে।