জলের দাবিতে অবরোধ! যানজটে ফেঁসে গেল নীল বাতির গাড়ি

পানীয় জলের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভের সামিল হল লাউদোহা পঞ্চায়েতের মাঝিপাড়া এলাকার আদিবাসী সম্প্রদায়ের মানুষজন। অবরোধের জেরে নীল বাতি লাগানো প্রশাসনিক কর্তার গাড়িকেও দীর্ঘক্ষণ দাঁড়িয়ে পড়তে হয় রাস্তায়।

author-image
Pallabi Sanyal
New Update
water 56

জলের দাবিতে অরোধ

হরি ঘোষ, লাউদোহা : পানীয় জলের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভের সামিল হল লাউদোহা পঞ্চায়েতের মাঝিপাড়া এলাকার আদিবাসী সম্প্রদায়ের মানুষজন। মাঝিপাড়া মোড় সংলগ্ন রাস্তায় বসে পড়ে বিক্ষোভ স্থানীয়দের। ঘটনার জেরে প্রায় দু'ঘণ্টা অবরুদ্ধ হয়ে যায় লাউদোহা-অন্ডাল ও দূর্গাপুর যাওয়ার প্রধান রাস্তা। বিক্ষোভের জেরে যানজটের সৃষ্টি হয় উখরা- মাধাইগঞ্জ যাওয়ার মূল রাস্তায়। অবরোধের জেরে নীল বাতি লাগানো  প্রশাসনিক কর্তার গাড়িকেও দীর্ঘক্ষণ দাঁড়িয়ে পড়তে হয় রাস্তায়। ঘটনাস্থলে ছুটে আসে লাউদোহার ফরিদপুর থানার বিশাল পুলিশ বাহিনী। পুলিশের তরফে ট্যাঙ্কারে করে জল সরবারহের আশ্বাস দেওয়া হলে তুলে নেওয়া হয় অবরোধ।স্থানীয়রা হুঁশিয়ারি দিয়ে বলেন আশ্বাস মতো কাজ না হলে আগামী সোমবার ফের রাস্তা অবরোধের নামবেন এলাকাবাসীরা।

ঘটনার সূত্রপাত শনিবার সকাল দশটা থেকে। রাস্তা অবরোধ করে মাঝিপাড়া এলাকার আদিবাসী সম্প্রদায়ের মানুষ। বিক্ষোভরত বাহামনি হেমব্রম ও ফুলমনি হেমব্রমরা জানান, এলাকায় জলকষ্ট বহুদিনের । এবারের জলকষ্ট আরো তীব্র আকার নিয়েছে, কেননা একেই তো অনাবৃষ্টি, তার ওপর তীব্র গরম। তাদের এলাকা অর্থাৎ ঝাঁঝড়া মাঝিপাড়ায় পিএইচইর জলের লাইন রয়েছে, তবে সেগুলোতে জল অনিয়মিত আসে, যা পর্যাপ্ত নয় এলাকার মানুষদের জন্য । এলাকায় তৈরি করা হয়েছে জলের ট্যাঙ্কার। কিন্তু সেখানেও জল নেই। আর সে কারণেই জলের সঙ্কট তীব্র আকার নেওয়ায় আজ রাস্তা অবরোধ করতে বাধ্য হয়েছেন।  যদিও এদিন লাউদোহার ফরিদপুর থানার পুলিশের আশ্বাসে  বিক্ষোভ তুলে নেন বিক্ষোভকারীরা।