বিদ্যুৎ এর দাবিতে পথ অবরোধ

সাত হাজার মানুষ রুটি রুজির ব্যবস্থা সেখানে। বর্তমানে এই ফিডারটি চেঞ্জ হওয়ার কারণে প্রায়শই বিদ্যুৎ থাকছে না, ওই এলাকাতে যার ফলে সমস্যায় পড়েছেন রামনগর গ্রাম পঞ্চায়েতের অধীন সুভাষপল্লী, আইশতলা, সহ কয়েক হাজার মানুষ।

author-image
Ananda Das
New Update
WhatsApp Image 2023-09-01 at 16.39.17 (1).jpeg

নিজস্ব সংবাদদাতা:  রানাঘাটের আইসতলা এলাকায় দফায় দফায় বিদ্যুৎ বিভ্রাট। সাধারণ মানুষ ও পাওয়ার লুমের শ্রমিকরা নদিয়া রানাঘাটে অবিচ্ছন্ন পরিষেবার দাবিতে রানাঘাট-কৃষ্ণনগর রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ।

দিনের অধিকাংশ সময় থাকছে না  বিদ্যুৎ পরিষেবা, নাভিশ্বাস উঠছে রানাঘাট রামনগর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের বাসিন্দাদের। আবার বিদ্যুৎ না থাকার কারণে ব্যাহত হচ্ছে পাওয়ার লুমের কাজকর্ম। সংশ্লিষ্ট বিদ্যুৎ দফতরকে বারংবার জানিয়েও সমস্যা মেটেনি। তাই বাধ্য হয়ে শুক্রবার সকাল সাড়ে আটটা থেকে রানাঘাট-কৃষ্ণনগর রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ সামিল বাসিন্দারা। তাঁদের দাবি,  রানাঘাট রামনগর এলাকার একটি ফিটার এতদিন যুক্ত ছিল রানাঘাটের সঙ্গে পরিবর্তে ওই এলাকার এলাকায় ফিডারটি আড়ংঘাটার সাথে যুক্ত হয় বিদ্যুৎ পরিষেবা প্রায়শই ব্যাহত হচ্ছে। বর্তমানে এই অংশে বেশ কয়েকটি পাওয়ারলুম রয়েছে যাতে প্রায় পাঁচ থেকে সাত হাজার মানুষ রুটি রুজির ব্যবস্থা সেখানে। বর্তমানে এই ফিডারটি চেঞ্জ হওয়ার কারণে প্রায়শই বিদ্যুৎ থাকছে না, ওই এলাকাতে যার ফলে সমস্যায় পড়েছেন রামনগর গ্রাম পঞ্চায়েতের অধীন সুভাষপল্লী, আইশতলা, সহ কয়েক হাজার মানুষ। একদিকে প্রচন্ড গরম অন্যদিকে কারখানা চালাতে না পেরে ক্ষোভে ফুঁসছেন  বাসিন্দারা ।  নিরবিচ্ছিন্ন ভাবে বিদ্যুৎ পরিষেবা চালু রাখতে হবে। দফায় দফায় বিদ্যুৎ বিভ্রাটের কারণে দিনের অধিকাংশ সময় পাওয়ারলুম বন্ধ থাকছে। পুজোর আগে কাজের চাপ থাকলেও, বিদ্যুতের কারণে তারা পাওয়ার লুমে কাজ করতে পারছেন না।সাথে ডেঙ্গীর মধ্যে প্রচন্ড গরমে রোগী থেকে বাচ্চা সকলেই নাজেহাল হয়ে যাচ্ছে। সকাল সাড়ে আটটা থেকে রাস্তা অবরোধের কারণে সড়কের তীব্র যানজট সৃষ্টি হয়েছে। পুলিশ অবরোধকারীদের সঙ্গে কথা বললেও বিদ্যুৎ দফতরের আধিকারিকদের ঘটনাস্থলে এসে অবরোধকারীদের সঙ্গে কথা বলে আশ্বস্ত করতে হবে, এমনই দাবিতে অবরোধকারীরা অনড়।