বাংলায় ফের বিস্ফোরণ, এনআইএ তদন্তের দাবি! শাহকে চিঠি সুকান্তর

দত্তপুকুরের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

New Update
amit shah sukanta.jpg

file pic

নিজস্ব সংবাদদাতাঃ দত্তপুকুরে বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণের ফলে ৭ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আরও কয়েকজন। ঘটনার পর থেকে চলছে রাজনৈতিক চাপানউতর। এরই মধ্যে এই ঘটনায় এনআইএ তদন্তের দাবি জানিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এই ঘটনার সঙ্গে জঙ্গি-যোগের সম্ভাবনা রয়েছে কিনা, তাও খতিয়ে দেখার অনুরোধ জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি।

দত্তপুকুরে বেআইনি বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণের কথা জানিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে দেওয়া চিঠিতে সুকান্ত মজুমদার বলেন, "দত্তপুকুরে বিস্ফোরণের ঘটনায় ৬-৭ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এই ঘটনা গভীরভাবে উদ্বেগজনক এবং এই বিস্ফোরণের উৎস, কারণ এবং সম্ভাব্য অপরাধের কারণ খুঁজে পেতে যথাযথ তদন্তের প্রয়োজন।" 

তিনি আরও বলেন, "স্থানীয় বাসিন্দারা এই বেআইনি বাজি কারখানা সম্পর্কে পুলিশের কাছে উদ্বেগ প্রকাশ করেছিলেন। কিন্তু, তাঁদের উদ্বেগের নিরসন করা হয়নি বলে মনে করা হচ্ছে। এই বিষয়টি উদ্বেগজনক। ভবিষ্যতে এই ধরনের দুর্ঘটনা এড়াতে এই বিস্ফোরণের যথাযথ তদন্ত হওয়া জরুরি।" 

চিঠিতে সরাসরি এনআইএ তদন্তের দাবি জানিয়ে সুকান্ত লেখেন, 'এই বিস্ফোরণের ঘটনার সঙ্গে জঙ্গি-যোগ রয়েছে কিনা তা খতিয়ে দেখতে এনআইএ তদন্তের আবেদন জানাচ্ছি। এনআইএ তদন্ত হলে এই বিস্ফোরণের প্রকৃত কারণ যেমন প্রকাশ পাবে, তেমনই রাজ্যবাসীও আশ্বস্ত হবে যে, কেন্দ্রীয় সরকার তাঁদের সুরক্ষা ও নিরাপত্তা সুনিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।'