কারখানায় অগ্নিদগ্ধ শ্রমিকদের দেখতে এসে বিস্ফোরিত বিজেপি নেত্রী

কেন্দ্রীয় সরকারের দারস্থ হবেন বলে হুঁশিয়ারি দেন বিধায়ক অগ্নিমিত্রা পাল। 

author-image
Adrita
New Update
p

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুরঃ " জামুরিয়ার কারখানায় গলিত লোহা ছিটকে নয়, ভয়াবহ বিস্ফোরণ ঘটেছিল, সেই ঘটনা লুকিয়েছিল কারখানা কর্তৃপক্ষ। ''  আশঙ্কাজজনক শ্রমিকদের হাসপাতালে দেখতে এসে শ্রমিকদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলতে গিয়ে কারখানা কর্তৃপক্ষ, তৃণমূল ও কংগ্রেস শ্রমিক সংগঠননের বিরুদ্ধে প্রশ্ন তুলে শ্রমিকদের স্বার্থে কেন্দ্রীয় সরকারের কাছে দারস্থ হওয়ার হুঁশিয়ারি দিলেন অগ্নিমিত্রা পাল।

hiren

বৃহস্পতিবার রাতে জামুড়িয়ার একটি বেসরকারি স্পঞ্জ আইরন কারখানায় গলিতো লোহা পড়ে অগ্নিদগ্ধ হয় ৬ শ্রমিক। রানীগঞ্জের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে একজনের মৃত্যু হয়। বাকি তিনজনকে অগ্নিদগ্ধ অবস্থায় ভর্তি করা হয়। পাপ্পু যাদব এবং প্রদীপ কুমার সাহা নামের দুই শ্রমিকের অবস্থার অবনতি হওয়ায় ভর্তি করা হয়। দুর্গাপুরের বিধাননগরের একটি বেসরকারি হাসপাতালে।

শনিবার সেখানেই দুই শ্রমিককে দেখতে এসে বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল বলেন কারখানায় নিরাপত্তার গাফিলতির জেরে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। কারখানার বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন। আর শ্রমিকদের নিরাপত্তার সামগ্রী ছাড়াই এতদিন কাজ করছিল এই বিষয়টা জানতো না তৃণমূল শ্রমিক সংগঠন।

hiring.jpg