বিজেপি থেকে তৃণমূলে যোগ দিয়েও বিজেপি প্রার্থী! ভোট না দেওয়ার পোস্টার

বিজেপি উন্নয়নের কাজ করছিল না বলে তৃণমূলে যোগের পরেও নির্দিষ্ট সময়ে মনোনয়নপত্র প্রত্যাহার করতে না পেরে বিজেপির হয়েই লড়বেন এই প্রার্থী। তবু পোস্টার বিজেপির বিরুদ্ধেই।

New Update
deb3

নিজস্ব প্রতিনিধি, নারায়ণগড়: বিজেপির প্রতীকে মনোনয়নপত্র দাখিলের পর নির্দিষ্ট সময়ে মনোনয়নপত্র প্রত্যাহার করতে না পেরে স্থানীয় তৃণমূল বিধায়কের হাত ধরে তৃণমূল কংগ্রেসে যোগদান ও তারপর নিজের এলাকায় বিজেপি প্রার্থী হিসেবে তাঁকে ভোটদান করা থেকে বিরত থাকার আবেদন জানিয়ে এলাকায় পোস্টারিং বিজেপির গ্রাম পঞ্চায়েতের প্রার্থীর। 

নারায়ণগড় ব্লকের বেলদা ১ গ্রাম পঞ্চায়েতের পাতলি ১১৮ নম্বর বুথের বিজেপি প্রার্থী দেবাশীষ ভুঁইয়া মঙ্গলবার নিজের মনোনয়নপত্র প্রত্যাহার করতে না পেরে ওইদিন রাতেই নারায়ণগড়ে তৃণমূল কংগ্রেসের বিধায়ক কার্যালয়ে গিয়ে বিধায়ক সূর্যকান্ত অট্টের হাত থেকে দলীয় পতাকা তুলে নিয়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। এরপর বুধবার সকাল থেকে নিজের এলাকার ভোটারদের বিজেপি প্রার্থী হিসেবে তাঁকে ভোটদান থেকে বিরত রাখতে বিভিন্ন এলাকায় পোস্টারিং করতে দেখা যায় বিজেপির ১১৮ নম্বর পাতলি গ্রাম সংসদের প্রার্থী দেবাশীষ ভুঁইয়াকে। 

deb

দেবাশীষ বাবুর দাবি, ১০০ দিনের কাজের টাকাসহ একাধিক প্রকল্পে কেন্দ্র সরকারের বঞ্চনা ও এলাকায় বিগত চার বছর ধরে বিজেপি পরিচালিত গ্রাম পঞ্চায়েতের অনুন্নয়নের কারণে তিনি প্রার্থীপদ প্রত্যাহার করতে চেয়েছিলেন। কিন্তু সময়মতো বিডিও অফিসে পৌঁছতে না পারায় তিনি প্রার্থীপদ প্রত্যাহার করতে পারেননি। আর সেই কারণে স্থানীয় তৃণমূল কংগ্রেসের বিধায়ক সূর্যকান্ত অট্টের হাত ধরে তৃণমূল কংগ্রেসে যোগদান করে বুধবার সকাল থেকেই নিজের এলাকায় পোস্টারিং শুরু করেন যাতে তাঁর জন্য বিজেপিতে কেউ ভোট না দেয়। স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতৃত্ব দিলীপ দে দাবি করছেন যে বিগত চার বছর ধরে বিজেপি পরিচালিত গ্রাম পঞ্চায়েত কোনও উন্নয়নের কাজ না করায় ও শেষ এক বছরে তৃণমূল পরিচালিত গ্রাম পঞ্চায়েত উন্নয়নের কাজ সঠিকভাবে করায় দেবাশীষ বাবু তাঁদের দলে এসেছেন।

deb1

বিধায়ক সূর্যকান্ত অট্ট জানান যে শুধু দেবাশীষ ভুঁইয়া নন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের শরিক হতে আগামী ৮ই জুলাইয়ের মধ্যে বিজেপির আরো অনেক প্রার্থী তৃণমূল কংগ্রেসের যোগদান করবে। এদিকে দেবাশীষ ভুঁইয়ার হঠাৎ দলবদল নিয়ে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে ভয় দেখিয়ে চাপ দেওয়ার অভিযোগ আনেন জেলা বিজেপির সাধারণ সম্পাদক গৌরীশঙ্কর অধিকারী। তাঁর দাবি, ওই প্রার্থীকে ভয় দেখিয়ে বিধায়ক নিজেদের দলে টেনেছেন। প্রসঙ্গত, ২০১৮ সালে বেলদা ১ গ্রাম পঞ্চায়েতে ১৩টি আসনের মধ্যে ৭টি আসনে বিজেপি জয়লাভ করে বোর্ড গঠন করে। পরে ৪ বছর গ্রাম পঞ্চায়েত চালানোর পর বিজেপির ১জন সদস্য তৃণমূল কংগ্রেসে যোগদান করায় শেষের ১ বছর ওই গ্রাম পঞ্চায়েতের দখল নেয় তৃণমূল কংগ্রেস।

deb2