৬ দিন কাঁপিয়ে দেবে বৃষ্টি! আসছে সবথেকে বড় দুর্যোগ

এবার আসছে ব্যাপক বৃষ্টি। সকলে সতর্ক হয়ে যান। বাংলার কোন অংশের জন্য এই সতর্কবার্তা জারি করা হয়েছে আবহাওয়া অফিসের তরফ থেকে? জেনে নিন ক্লিক করে।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
rain3

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: ভ্যাপসা গরমে নাভিশ্বাস উঠছে দক্ষিণবঙ্গের বাসিন্দাদের। কবে এই গরম থেকে মুক্তি পাওয়া যাবে? এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে। যদিও আবারও ব্যাপক আবহাওয়ার বদল হতে পারে। আবহাওয়া বিজ্ঞানীদের পূর্বাভাস শুনে আপনিও রীতিমতো ভয় পেতে পারেন। দক্ষিণবঙ্গের জন্য আবারও সতর্কতা জারি করল। তবে বৃষ্টির জন্য নয়।

আলিপুর আবহাওয়া অফিস বলছে যে সেই চেনা গরম ফিরছে দক্ষিণে। আবারও কলকাতাসহ গোটা দক্ষিণবঙ্গের পারদ চড়বে। ফলে গরমে আরও কাহিল হতে চলেছেন সাধারণ মানুষ। তবে প্রবল বর্ষণের সাক্ষী থাকবেন উত্তরবঙ্গের মানুষ। তোলপাড় হবে আবহাওয়া। বজ্রবিদ্যুত্‍সহ ভয়ঙ্কর বৃষ্টি হতে চলেছে উত্তরের একের পর এক জেলায়। ইতিমধ্যে কমলা সতর্কতা জারি করা হয়েছে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ির ক্ষেত্রে। উত্তর ও পশ্চিম বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ ঘনীভূত হলেও দক্ষিণবঙ্গে সেভাবে পড়েনি তার প্রভাব। ছিটেফোঁটা বৃষ্টি হয়েছে। আজ উত্তর ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান কয়েক পশলা বৃষ্টিরও হতে পারে।

দক্ষিণবঙ্গে কি তাহলে আর বৃষ্টিই হবে না? ভ্যাপসা গরমেই পচতে হবে সবাইকে? আবহাওয়া দফতর জানাচ্ছে যে আগামী ২২ আগস্ট মঙ্গলবার থেকে ফের একবার কপাল খুলতে পারে দক্ষিণের। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনা জেলায় ভারী বৃষ্টি হতে পারে। এছাড়া হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পুরুলিয়া,বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায়। ভারী বৃষ্টির সাক্ষী থাকতে পারে শহর কলকাতাও। কমতে পারে তাপমাত্রাও। তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি কমবে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।