মাফিয়া রাজ! মন্দিরের জমিতে প্লটিংয়ের অভিযোগ

জমি মাফিয়াদের দাদাগিরি! মন্দিরের জমি দখলের অভিযোগ উঠলো কুলটিতে। চলছে প্লটিং! ক্ষুব্ধ মন্দির কমিটি। কী পদক্ষেপ? রাজনৈতিক তরজাও তুঙ্গে। প্রশাসনিক পদক্ষেপের দাবি বিজেপির।

author-image
Pallabi Sanyal
New Update
111111

নিজস্ব প্রতিনিধি, কুলটি : কুলটি বিধানসভার অন্তর্গত ১৬ নম্বর ওয়ার্ডের ডুবুর্ডিহি নিচুবস্তি এলাকায় অবস্থিত মহাকাল শিবমন্দির। আর এই শিব মন্দিরের পাশে থাকা জমি অবৈধ ভাবে দখল করছে জমি মাফিয়ারা। এমনই অভিযোগ মন্দির কমিটির। মন্দিরের আশেপাশে বনদফতর থেকে লাগানো হয়েছিল গাছ। সেইসব গাছ কেটে ফেলা হচ্ছে।  মন্দিরের কিছুটা দূরে জমি প্লট করে বিক্রি করার কাজ চলছে এবং এই বার সেই জমি মাফিয়াদের নজর পড়েছে শিবমন্দির লাগোয়া জমির উপর চলছে দখলের কাজ। ঠিক পাশে রয়েছে শ্মশান। আর এই কারণে ক্ষুব্ধ মন্দির কমিটি।

1111



মন্দির কমিটির দাবি, মন্দির লাগোয়া জমিটি মন্দিরের। আর ঠিক সেইসময় ঘটনার খবর পেয়ে  উপস্থিত হন স্থানীয় তৃণমূল নেতা মোহিত মন্ডল। তিনি বিষয়টি নিয়ে মন্দির কমিটির সাথে কথা বলতে গেলে মন্দির কমিটি সাফ জানিয়ে দেয়, যা হবে মন্দিরের জমি ছেড়ে করতে হবে। প্রশ্ন উঠছে, যারা প্লটিং করছে তারা না কথা বলতে এসে, কেন কথা বলতে যায়  তৃণমূল নেতা? তা হলে কি তার মদতে হচ্ছে এই জমি দখল? প্রশ্ন থেকে যাচ্ছে। নাহলে কার মদত রয়েছে ,যেখানে গ্রামের মন্দির কমিটির সাথে কোনো কথা না বলে মন্দিরের জমি দখল করার কাজ চলছে।

111111



এই বিষয় নিয়ে কুলটি ব্লক যুব তৃণমূল কংগ্রেস সভাপতি বিমান দত্ত বলেন, বিষয়টি খোঁজ নিয়ে দেখছি প্রশাসন ও বিএলআরওকেও অনুরোধ করবো বিষয়টি ক্ষতিয়ে দেখার জন্য।যদি কেউ জড়িত থাকে তার বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়ার আবেদন করেন। এই বিষয়ে আসানসোল পৌরনিগমের ১৬নম্বর ওয়ার্ডের কাউন্সিলার মুনমুন মুখার্জি বলেন, বিষয় টি আসানসোল পৌরনিগম ও প্রশাসনকে জানানো হবে কারণ আসানসোল পৌরনিগমের নির্দেশ রয়েছে কোনো অনৈতিক বা আইন বিরুদ্ধে কাজ মানা হবে না।এই বিষয়ে বিজেপি নেতা টিঙ্কু বর্মা বলেন, বিষয়টি প্রশাসনকে ক্ষতিয়ে দেখার আবেদন জানাবেন।