গোপন আস্তানায় ঠাঁই নিলেন বহু বিজেপি কর্মী

পঞ্চায়েত ভোট শেষ হলেও গ্রামে গ্রামে থামছে না সন্ত্রাস। রাজনৈতিক দলের বহু কর্মী সমর্থকেরা রীতিমতো প্রাণ ভয়ে দৌড়ে বেরাচ্ছেন। ভোট পরবর্তী সন্ত্রাসের জেরে পশ্চিম মেদিনীপুর জেলা জুড়ে ঘরছাড়া অনেক বিজেপি (BJP)-র কর্মী সমর্থক।

author-image
SWETA MITRA
New Update
COVER MEDI.jpg



নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুরঃ ভোট পরবর্তী সন্ত্রাসের জেরে পশ্চিম মেদিনীপুর জেলা জুড়ে ঘরছাড়া অনেক বিজেপি (BJP)-র কর্মী সমর্থক। যার মধ্যে রয়েছে একাধিক প্রার্থী সহ বেশ কিছু মহিলা। তাদের মধ্যে প্রায় ২৫/৩০ জন প্রার্থী সহ বিজেপি কর্মী ঠাঁই নিয়েছে মেদিনীপুর জেলা বিজেপি কার্যালয়ে। অভিযোগ, তাদের অপরাধ কেউ বিজেপি প্রার্থীর সমর্থনে মিছিল মিটিং করেছে, তো কেউ বা বিজেপির প্রার্থীর হয়ে পোলিং এজেন্ট বা কাউন্টিং এজেন্টের কাজ করেছে। যার ফলেই শাসক দল তৃণমূলের নেতা কর্মীদের রক্তচক্ষুর সম্মুখীন হতে হয়েছে তাদের। মারধর করা, পরিবারের লোকেদের শাসানো থেকে শুরু করে বিভিন্ন রকমের সন্ত্রাস শুরু হয়েছে গ্রামে। অভিযোগ, পুলিশ প্রশাসনের দ্বারস্থ হয়েও কোনও লাভ হয়নি। তাই প্রাণ বাঁচাতে ঘর ছেড়ে যে যেদিকে পেরেছে পালিয়েছে। অনেকে আছে যারা দূরদূরান্তে আত্মীয় স্বজনের বাড়িতে আশ্রয় নিয়েছে। আবার অনেক ঘরছাড়া বিজেপি কর্মীদের গোপনে ছোট ছোট শিবির করে আশ্রয়ের ব্যবস্থা করেছে দল।



অন্যদিকে এনিয়ে রাজ্য বিজেপি নেতৃত্বের নির্দেশে শাসক দলের বিরুদ্ধে ভোট পরবর্তী সন্ত্রাসের অভিযোগ তুলে হাইকোর্টের দ্বারস্থ হওয়ার পরিকল্পনা নিতে চলেছে বিজেপি মেদিনীপুর জেলা বিজেপি কার্যালয়ে জানালেন বিজেপির জেলার সহ সভাপতি অরূপ দাস।



অন্যদিকে এ নিয়ে জেলা তৃণমূল সভাপতি সুজয় হাজরা জানান, ‘বিজেপি তো হাইকোর্ট আর পদ্মপালের কাছেই আছে। আর কোথাও নেই বিজেপি। আর যদি এই ধরণের বিজেপির কেউ ঘরছাড়া থাকে, আমাকে তার তালিকা দিক, আমি দায়িত্ব নিয়ে সমস্ত ঘরছাড়াদের ঘরে ফেরাবো। কিন্তু জমি সংক্রান্ত বিবাদ, পারিবারিক বিবাদের জেরে ঘর ছাড়াদের হয়ে তৃণমূলের নামে বিজেপি মিথ্যাচার করছে।'