মানবিক অভিষেক! দাঁড়ালেন ক্ষুদিরাম বসুর নাতির পাশে

ক্ষুদিরাম বসুর খুড়তুতো নাতি গোপাল চন্দ্র বসুর পাশে দাঁড়ালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

author-image
Pallabi Sanyal
New Update
১২

ফাইল ছবি

নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুর :  সম্প্রতি নবজোয়ার যাত্রা নিয়ে কেশপুরে উপস্থিত হয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। স্বাধীনতা সংগ্রামী ক্ষুদিরাম বসুর জন্মভিটে পরিদর্শন করে তিনি কথা বলেছিলেন ক্ষুদিরাম বসুর খুড়তুতো নাতি গোপাল চন্দ্র বসুর সঙ্গেও। সেই সময় নিজের দারিদ্রতা ও শারীরিক অসুস্থতার কথা অভিষেককে জানিয়েছিলেন গোপাল বাবু।

 

৪৫

দীর্ঘদিন ধরে শারীরিক অসুস্থতায় ভুগছেন ক্ষুদিরাম বসুর নাতি গোপাল বসু। হার্টে পেসমেকার বসানো রয়েছে তাঁর। অর্থ সমস্যায় ঠিক মতো চিকিৎসা করাতে পারছিলেন না তিনি। সেই কথা অভিষেককে জানাতেই মিললো আর্থিক অনুদান। পরের দিনই দলীয় কর্মীদের মারফত এক লক্ষ টাকা তুলে দেওয়া হয় গোপাল বসুর হাতে। সেই টাকায় নিজের চিকিৎসা করাতে পারবেন গোপাল বাবু। শুধু তাই নয়, একই সাথে এলাকার সার্বিক উন্নয়নের কথাও তুলে ধরেন গোপাল বাবু ও এলাকায় কি কি প্রয়োজন আছে সেই সব ব্যাপারেও অভিষেককে জানান গোপাল বাবু। আর্থিক সাহায্য পেয়ে কিছুটা খুশি হলেও তাঁর ছেলের একটা চাকরির আবেদনও জানিয়েছেন গোপাল বাবু। এ বিষয়ে কেশপুর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি প্রদ্যুৎ বাজার জানিয়েছেন, ''আমাদের জননেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় কথা দিলে কথা রাখেন। তিনি ক্ষুদিরাম বসুর জন্ম ভিটেয় এসেছিলেন, তার  নাতির সাথে দেখা করে শারীরিক অসুস্থতার কথা জানতে পেরে তার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।''