কী ছিল না মেনুতে? ভাজা থেকে মিষ্টি, তিস্তার মাছও পড়লো অভিষেকের পাতে

শনিবার ময়নাগুড়ির ভোটপট্টি হসপিটাল মাঠের জনসভা সেরে দুপুরে দোমোহনিতে চলে আসেন অভিষেক। পুরান বাজারের রাউত বাড়িতে সারেন মধ্যাহ্নভোজন। তৃণমূল সাংসদ বাড়িতে আসবে বলে উন্মাদনার শেষ ছিল না।

author-image
Pallabi Sanyal
আপডেট করা হয়েছে
New Update
abhishek food

রাউত বাড়িতে অভিষেক



নিজস্ব সংবাদদাতা : দিনভর ব্যস্ততা থাকে তুঙ্গে। ঠাসা কর্মসূচি। তারই মাঝে দলীয় কর্মীর বাড়িতে পাত পেড়ে খেলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। পুরান বাজারের রাউত বাড়িতে  সারেন মধ্যাহ্নভোজন। বাঙালির প্রিয় মাছ ভাত। তাই অভিষেকের মেনুতেও ছিল ভাত,  ২ রকমের মাছ। রাউত বাড়ির পাশ দিয়েই বয়ে গিয়েছে তিস্তা নদী। সেই নদীর বোরলি মাছের ঝোলও ছিল মেনুতে। এছাড়াও ছিল আড়মাছ। মেঝেতে আসন পেতে, মাটির থালায় কলা পাতা পেতে সমস্ত পদ সাজিয়ে দেওয়া হয় অভিষেককে।  শুরুতে ছিল  ভাত,ডাল,বেগুন ভাজা,আলু ভাজা। এরপর মাছের ঝোল।  আলু দিয়ে পাতলা করে আড় মাছের ঝোল ও কালোজিরে ও কাঁচা লঙ্কা দিয়ে বোরলি মাছের পাতলা ঝোল।  শেষ পাতে ছিল  চাটনি,দই,মিষ্টি । 



প্রসঙ্গত,  শনিবার ময়নাগুড়ির ভোটপট্টি হসপিটাল মাঠের জনসভা সেরে দুপুরে দোমোহনিতে চলে আসেন অভিষেক। পুরান বাজারের রাউত বাড়িতে  সারেন মধ্যাহ্নভোজন। তৃণমূল সাংসদ বাড়িতে আসবে বলে  উন্মাদনার শেষ ছিল না।  স্বপন রাউত ও রাজু রাউতের একান্নবর্তী পরিবার। অভিষেক বাড়িতে খাবেন শুনেই গরমের দুপুরে সাধ্যমতোই এলাহী আয়োজন করেন রাউত বাড়ির সদস্য জয়া রাউত ও রুমা রাউত।