এক হাতে প্রমাণ দিন, আরেক হাতে ফাঁসির মঞ্চে তুলুন : অভিষেক বন্দ্যোপাধ্যায়

কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃত সিনহা ২৫ লাখ টাকা করে জরিমানার নির্দেশ দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। সে বিষয়ে অভিষেকের বক্তব্য, বিচারব্যবস্থার উপর সম্পূর্ণ আস্থা রেখেই এগোবেন তিনি।

author-image
Pallabi Sanyal
আপডেট করা হয়েছে
New Update
abhoishek

নিজস্ব সংবাদদাতা : আদালতের নির্দেশ নিয়ে মুখ খুললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল নেতার সাফ কথা, তার পিছনে ইডি-সিবিআই লাগাতে হবে না। তার সঙ্গে দুর্নীতির কোনো যোগসাজশ পেলে এক হাতে প্রমাণ দিয়ে, আরেক হাতে তাকে ফাঁসির মঞ্চে তোলা হোক বলে বিজেপি সরকারকে নিশানা করেছেন তিনি। অভিষেকের কথায়, ''সারদা, নারদা, কয়লা, গোরুতে এতদিন বলে এসেছি, এখন এসএসসি-তেও বলছি। প্রমাণ পেলে সোজা ফাঁসির মঞ্চে যাব।''

প্রসঙ্গত,  নিয়োগ দুর্নীতিতে ধৃত বহিষ্কৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলার পরিপ্রেক্ষিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আবেদন খারিজ করে কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃত সিনহা উলটে ২৫ লাখ টাকা করে জরিমানার নির্দেশ দিয়েছেন। সে বিষয়ে অভিষেকের বক্তব্য, বিচারব্যবস্থার উপর সম্পূর্ণ আস্থা রেখেই এগোবেন তিনি। ডিভিশন বেঞ্চে যাওয়ার দরজা খোলা রয়েছে। সুপ্রিম কোর্টে যেতে পারেন বলেও দেন ইঙ্গিত।  আদালতের রায় সব সময়ই শিরোধার্য। তবে যে ধারায় জরিমানা করা হয়েছে তা নিয়ে তিনি ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হওয়ার কথা জানান। কোর্ট জরিমানার জন্য যে ধারা দিয়েছে, যে কোর্টের সময় নষ্ট করা হয়েছে, সেটা নিয়েই ডিভিশন বেঞ্চে যাবেন বলেই জানিয়েছেন অভিষেক।