গ্রাম সংলগ্ন জারাডিহি জঙ্গলের ধারে এক বাচ্চা হাতির মৃত্যু, এলাকায় চাঞ্চল্য

এলাকার বহু মানুষ মৃত বাচ্চা হাতিটিকে দেখার জন্য ঘটনাস্থলে গিয়ে ভিড় জমায়। 

author-image
Adrita
New Update
া

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রামঃ আজ মঙ্গলবার সকালে বন দপ্তরের  খড়গপুর ডিভিশনের  রামকৃষ্ণপুর বিটের অধীন কেশররেখা রেঞ্জের অন্তর্গত ঝাড়গ্রাম জেলার নয়াগ্রাম ব্লকের ১২ নম্বর চন্দ্ররেখা অঞ্চলের বামন্দা গ্রাম সংলগ্ন জারাডিহির জঙ্গলের ধারে এক মহিলা বাচ্চা হাতিকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখেন এলাকার বাসিন্দারা। যার ফলে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

খবর পাওয়া গিয়েছে যে, হাতির দল নয়াগ্রাম ব্লক জুড়ে দাপিয়ে বেড়াচ্ছে। নয়াগ্রামে হাতির হামলায় প্রাণ হানির ঘটনা ঘটছে। সেইসঙ্গে হাতির দল ঘরবাড়ি ও ফসলের ক্ষতি করছে। ঠিক সেই সময় মঙ্গলবার সকালে একটি বাচ্চা হাতির মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। স্থানীয় বাসিন্দারা বিষয়টি বন দফতরকে জানায়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বন দফতরের আধিকারিক ও কর্মীরা। বন দফতরের পক্ষ থেকে জানানো হয় যে ঠিক কি কারণে ওই বাচ্চা হাতিটির মৃত্যু হয়েছে তা এখনো জানা যায়নি। তবে জানা গিয়েছে যে মৃত বাচ্চা হাতিটির ময়নাতদন্ত করা হবে। ময়না তদন্তের রিপোর্ট পাওয়ার পর কি কারণে ওই বাচ্চা হাতির মৃত্যু হয়েছে তা জানা যাবে।

জঙ্গলমহল জুড়ে হাতির হামলায় যেমন মানুষের মৃত্যুর ঘটনা ঘটছে, তেমনি হাতির দল ঘরবাড়ি ও ফসলের ক্ষতি করছে। তা সত্ত্বেও হাতিকে দেবতা হিসেবে জঙ্গলমহলের মানুষ পুজো করে। তাই মহিলা বাচ্চা হাতিটির মৃত্যুর ঘটনায় এলাকার বাসিন্দারা হতাশ হয়ে পড়েন। ঘটনাস্থলে গিয়ে ধূপ জ্বালিয়ে ফুল দিয়ে মৃত বাচ্চা হাতিটিকে প্রণাম করেন এলাকার বাসিন্দারা। সেইসঙ্গে এলাকার বহু মানুষ মৃত বাচ্চা হাতিটিকে দেখার জন্য ঘটনাস্থলে গিয়ে ভিড় জমায়। 

Add 1