বজ্রপাত! মৃত্যু ১২ জনের

উত্তরবঙ্গের পর অবশেষে বর্ষা ঢুকল দক্ষিণবঙ্গে।

New Update
rain

File Pic

নিজস্ব সংবাদদাতাঃ রাজ্যে বর্ষা প্রবেশ করেছে। ইতিমধ্যে বিক্ষিপ্তভাবে দক্ষিণবঙ্গে শুরু হয়ে গিয়েছে বৃষ্টি। বুধবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টিপাত হয়েছে। শুধু বৃষ্টি নয়, সঙ্গে বজ্রপাতও হয়েছে। আর তার জেরে রাজ্যে একদিনে ১২ জনের মৃত্যু হয়েছে।

জানা গিয়েছে, দেওয়ানদিঘি থানার তালিত স্টেশন সংলগ্ন খেলার মাঠে দুপুর নাগাদ খেলা করছিল কয়েকজন নাবালক। সেই সময় ঝেঁপে বৃষ্টি নামে। অনবরত পড়তে থাকে বাজ। সেই বাজ পড়ে গুরুতর আহত হন দেব হরিজন (১৫) নামে এক কিশোর। আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় বর্ধমান হাসপাতালে। হাস্পাতালেই মৃত্যু হয় কিশোরের।

অপরদিকে, রায়নার বনগ্রামের বাসিন্দা মুক্তার শেখ (৩৬)। তিনি গতকাল মাঠে গরু চড়াতে গিয়েছিলেন। সেই সময় বজ্রাঘাতে আহত হন তিনি। তারপর বর্ধমান হাসপাতালে নিয়ে আসা হলে মৃত্যু হয় মুক্তারের।

বর্ধমান থানার কাঁঠালগাছি গ্রামের বাসিন্দা রামপ্রসাদ ঘোরুই (৪০) মাঠে গরু চড়াতে গিয়ে বজ্রাঘাতে আহত হন। তাঁকে বর্ধমান মেডিকেল কলেজে নিয়ে আসা হলেও চিকিৎসকরা আর বাঁচাতে পারেননি।

এর পাশাপাশি খন্ডঘোষের দইচাঁদা গ্রামে বজ্রাঘাতে মৃত্যু হয়েছে একজনের। আহত হয়েছে চারজন।

প্রসঙ্গত, শুধু বর্ধমান নয়, মালদহের মোথাবাড়ির একটি স্কুলের কাছে বাজ পড়ে। জানা যায়, স্কুল চলাকালীন সময়ে মোথাবাড়ির বাঙিটোলা হাইস্কুলের কাছে বজ্রপাত হয়। তাতেই অসুস্থ হয়ে পড়ে স্কুলের পড়ুয়ারা। পাঁচ পড়ুয়াকে তৎক্ষনাৎ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অন্যদিকে বাঙিটোলাতে বাজ পড়ে মৃত্যু হয়েছে দুই শিশুর। পাশাপাশি কালিয়াচকে ৬ বছরের শিশু কন্যার মৃত্যু হয়েছে।