প্রো কাবাডি লিগের দল বেঙ্গল ওয়ারিয়র্স সম্পর্কে কিছু অজানা তথ্য

প্রো কাবাডি লীগ হল ইন্ডিয়ার একটি পেশাদার কাবাডি লীগ। যা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ টুর্নামেন্টের ফর্ম্যাটের উপর ভিত্তি করে খেলা হয়। টুর্নামেন্টের প্রথম সংস্করণ ২০১৪ সালে ভারতের বিভিন্ন শহরে আটটি ফ্র্যাঞ্চাইজির সাথে খেলা হয়েছিল।

author-image
Adrita
New Update
দ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ বেঙ্গল ওয়ারিয়র্স (BEN) হল পশ্চিমবঙ্গে অবস্থিত একটি কাবাডি দল। এটি প্রো কাবাডি লীগের হয়ে খেলে থাকে। ২০১৯ সালে তারা দাবাং দিল্লিকে হারিয়ে প্রথমবারের মতো ট্রফি জিতেছিল। দলটি বর্তমানে মনিন্দর সিং এর নেতৃত্বে রয়েছে এবং এদের প্রশিক্ষক হলেন কাসিনাথ বাস্করান। এই দলটি তাদের নিজস্ব হোম ম্যাচগুলি নেতাজি ইনডোর স্টেডিয়ামে খেলে থাকে। 

hiren

প্রথম দুই মৌসুমে দলটির পারফরম্যান্স খারাপ ছিল। ২০১৬ সালে প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করায় দলের পারফরম্যান্স যদিও তৃতীয় সিজন থেকে উন্নত হয় । কিন্তু ২০১৬ প্রো কাবাডি লীগ মৌসুমে (জুন) একটি হতাশাজনক মরসুমের পরে , তারা তাদের স্কোয়াডকে সম্পূর্ণরূপে পুনর্গঠন করে। এরপরে, দলটি ধারাবাহিকভাবে যথাক্রমে ২০১৭, ২০১৮ এবং ২০১৯ সালে প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করেছে। ২০১৯ সালে , তারা দ্য অ্যারেনায় ইউ মুম্বাকে হারিয়ে তাদের ইতিহাসে প্রথমবারের মতো পিকেএল ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে।

ফাইনালে, দাবাং দিল্লির বিপক্ষে, তারা এক পর্যায়ে ৩-১১ পিছিয়ে ছিল। তবে তারা একটি শক্তিশালী প্রত্যাবর্তন করে এবং তাদের অধিনায়ক মনিন্দর সিংকে ছাড়াই ফাইনালে ৩৯-৩৪ ব্যবধানে জয়লাভ করে, যিনি শেষ লিগ পর্বে কাঁধে চোট পেয়েছিলেন। এইভাবে তারা তাদের প্রথম পিকেএল শিরোপা জিতেছে। 

hiring.jpg