বর্গভীমা মন্দিরে পুজো দিয়ে শুরু নববর্ষ

বাংলা বছরের প্রথম দিন পয়লা বৈশাখে সুখ শান্তির কামনায় মায়ের কাছে হাজির হয়েছেন ভক্তরা। মায়ের পুজো দিয়ে নতুন বছর পালন করতে চান সবাই, যাতে সারা বছর সুখ-শান্তিতে কাটে। সেই কারণেই বছরের প্রথম দিনে লম্বা লাইন মন্দিরে।

author-image
Pallabi Sanyal
আপডেট করা হয়েছে
New Update
বর্গভীমা মন্দির

বর্গভীমা মন্দিরে

নিজস্ব প্রতিনিধি, তমলুক : বাংলা বছরের শুরুতেই তমলুকের বর্গভীমা মন্দিরে উপচে পড়া ভিড়। চলছে পুষ্পাঞ্জলী, পুজো দেওয়ার পালা। সাথে ব্যবসায়ীদের খাতা পুজো।

পূর্ব মেদিনীপুরের তমলুকে অবস্থিত দেবী বর্গভীমা মন্দির। পুরান মতে, সীতার বাঁ পায়ের গুল্ফ পড়েছিল এখানে। ৫১ পীঠের একপিঠ এই দেবী বর্গভীমা মন্দির।  বিশেষ বিশেষ দিনে ভক্তদের ভিড় জমে মন্দিরে। বাংলা বছরের প্রথম দিন পয়লা বৈশাখে সুখ শান্তির কামনায় মায়ের কাছে হাজির হয়েছেন ভক্তরা। মায়ের পুজো দিয়ে নতুন বছর পালন করতে চান সবাই, যাতে সারা বছর সুখ-শান্তিতে কাটে। সেই কারণেই বছরের প্রথম দিনে লম্বা লাইন মন্দিরে। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে সকাল থেকেই ভক্তরা আসেন মন্দিরে। ভোর ৪টে থেকে শুরু হয়েছে পুজো ও পুষ্পাঞ্জলি। শুভ কামনায় ব্যবসায়ীরাও এদিন মায়ের কাছে খাতা পুজো করতে আসেন। মন্দির চত্বরে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য মোতায়েন রয়েছে পুলিশ এবং সিভিক ভলেন্টিয়ার। পাশাপাশি রাস্তায় যাতে যানজট কম হয় সেই কারণে রাস্তার বিভিন্ন প্রান্ত থেকে তমলুক শহরের রাস্তায় টোটো এবং বড় যানবাহন ঢোকা বন্ধ করা হয় পুলিশ প্রশাসনের তরফ থেকে। ভোর ৩টে থেকে চলছে পুজো-অর্চনা।