ছাপ্পা থেকে সংঘর্ষ! বাদ গেল না শিল্পনগরী

শিল্পের জায়গায় মারামারি-হানাহানি! পঞ্চায়েত নির্বাচনে আমূল বদল! এ কেমন দৃশ্য শিল্পনগরীর। আসানসোলে হূলস্থূল। প্রাণের ভয়ে সবাই ছুটছে। দেখুন ভিডিও।

author-image
Pallabi Sanyal
New Update
wwwwwwwwwww

নিজস্ব প্রতিনিধি : ভোট উৎসব! ২০২৩ সালে রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের ভোট গ্রহণ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। কিন্তু যে শান্তি ও অবাধপূর্ণ ভোটের স্বপ্ন দেখেছিল সাধারণ মানুষ তা কি পূরণ হল? পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণার দিন থেকেই রাজ্যে অশান্তি শুরু। শাসক দল বনাম বিরোধী। দফায় দফায় অশান্তি জেলায় জেলায়। একের পর এক মৃত্যু। রাজ্য ও রাজ্য নির্বাচন কমিশনের ভূমিকায় ক্ষুব্ধ একাংশ। প্রশাসনের ভূমিকা নিয়েও প্রশ্ন থেকেই যাচ্ছে। পর্যাপ্ত বাহিনী না থাকলেও পুলিশ তো ছিল বুথে  বুথে। তাও কীভাবে অশান্তি? ভোট সন্ত্রাস থেকে রেহাই মিললো না শিল্পনগরী হিসেবে পরিচিত দুর্গাপুর আসানসোলেরও। পশ্চিম বর্ধমানেও ধরা পড়েছে অশান্তির ছবি। 

আসানসোলের রানীগঞ্জ ব্লকের জেমারি পঞ্চায়েতে সিপিএম-তৃণমূলের সংঘর্ষ মাথা ফেটেছে বেশ কয়েকজনের।   রানিগঞ্জের জেমেরি পঞ্চায়েতের চলবলপুর ফ্রি প্রাইমারি স্কুলের ৩৩ নম্বর বুথে ভোট কেন্দ্রে বহিরাগত নিয়ে বুথ দখলের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে । বামেরা প্রতিরোধ করতে গেলে লাঠি নিয়ে দু পক্ষের মধ্যে সংঘর্ষ ঘটে। ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকায়।পরানগঞ্জে ২২৪ নম্বর বুথে ছাপ্পা ভোটের অভিযোগ। সেই ছবিও ধরা পড়েছে আমাদের ক্যামেরায়।নির্বাচনের প্রাক পর্ব থেকে নির্বাচন পর্ব পর্যন্ত যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে তাতে গণনার দিন কী হয় সেটাই এখন দেখার। আর কটা দেহ পাওয়া যাবে? আর কত রক্ত ঝরবে? শান্তিপূর্ণ নির্বাচনের ছবি কবে ধরা পড়বে বা আদৌ কখনও সম্ভব হবে কি এই রাজ্যে? উত্তর সময় দিতে পারবে একমাত্র।