নির্বাচনের বাকি ১০! ১৫ দিন বিশ্রামের পরামর্শ মমতাকে

একদিকে নির্বাচন, অন্য দিকে বিশ্রামের পরামর্শ মমতা বন্দ্যোপাধ্যায়কে। ভোটের মুখে ফের পায়ে আঘাত পেলেন তিনি। বাড়িতে থেকেই চিকিৎসার ভাবনা। পড়ুন বিস্তারিত।

author-image
Pallabi Sanyal
New Update
ff

নিজস্ব সংবাদদাতা : আজ থেকে ১০ দিনের মাথায় অনুষ্ঠিত হবে ২০২৩-সালের পঞ্চায়েত নির্বাচন। তার আগে প্রচারের ময়দানে প্রার্থীরা। যে সময়ে প্রচার ময়দানে থাকার কথা সেই সময়ে বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। জলপাইগুড়িতে নির্বাচনী প্রচার থেকে ফেরার সময় ঘটে বিপত্তি। প্রবল ঝড় বৃষ্টিতে দুর্যোগের কবলে পড়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের কপ্টার। করতে হয় জরুরী অবতরণ। আর সেই সময় কপ্টার থেকে নামতে গিয়ে চোট পান তৃণমূল নেত্রী। কলকাতায় ফিরতেই এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। আগামী ১৫ দিন তাকে সম্পূর্ণ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। এদিকে পঞ্চায়েত নির্বাচনের বাকি আর হাতে গোনা কয়েকটা দিন। এই সময়ে চোট পেয়ে বাড়িতে থেকেই তৃণমূল নেত্রী চিকিৎসা করাতে চলেছেন বলে জানা যাচ্ছে। তবে, প্রয়োজনে বিকেলে হাসপাতালের তরফে কোনো চিকিৎসক কালীঘাটে গিয়ে দেখে আসবেন মমতা বন্দ্যোপাধ্যায়কে। তার হাঁটুতে জল জমেছে বলেও জানা যাচ্ছে। 

ff

প্রসঙ্গত, মমতা বন্দ্যোপাধ্যায়ের চোট লাগার খবর চাউর হতেই আলোড়ন পড়ে রাজ্য রাজনীতিতে। কটাক্ষ-ব্যঙ্গ-আক্রমণ শুরু করে দেয় বিরোধীরা। ভোট এলেই সঙ্গী হুইল চেয়ার? বিরোধী মহলে তোলা হচ্ছে এমনই সব প্রশ্ন। এর আগে বিধানসভা নির্বাচনে ভাঙা পায়ে নন্দীগ্রামে প্রচার চালিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবারেও কি হুইল চেয়ারকে সঙ্গী করে প্রচারে যাবেন নাকি সম্পূর্ণ বিশ্রামে থাকবেন তা নিয়ে রয়েছে ধন্দ। যদিও রাজনৈতিক মহলের একাংশই বলছেন, ভোটের সময় অসুস্থ বলে বাড়িতে চুপ চাপ বসে থাকতে পারবেন না মমতা। তার ওপর নিয়োগ দুর্নীতি মামলায় তলব করা হয়েছে সায়নী ঘোষকে। সব মিলিয়ে তৃণমূলের আগামী দিনের দিকে তাকিয়ে রাজনৈতিক মহল।

v

কী হতে চলেছে পঞ্চায়েত দখলের ফলাফল তা নিয়েও উন্মাদনার শেষ  নেই। জয় নিয়ে আশাবাদী শাসক-বিরোধী সব শিবিরই। জায়গায় জায়গায় চলছে প্রচার।  এরই মাঝে কিনা চোট পেলেন তৃণমূল সুপ্রিমো। তবে কি ভরসা অভিষেক? তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকও চার নির্বাচনী প্রচার শুরু করে দিয়েছেন। উল্টো রথ থেকে আবার কোমর বেঁধে প্রচারের ময়দানে নেমে পড়েছে বিজেপিও। আক্রমণ-পাল্টা আক্রমণের লড়াই চলছে। চলছে পালা বদল। এদিকে সন্ত্রাসও অব্যাহত। বোমা-আগ্নেয়াস্ত্র উদ্ধার তো রোজের ঘটনা। সব মিলিয়ে পঞ্চায়েত  নির্বাচনের প্রেক্ষাপটে নজর কাড়ছে একের পর এক ঘটনা। এখন দেখার তৃণমূল নেত্রী বিশ্রামের পরামর্শ মেনে চলবেন নাকি প্রচার সারবেন ভার্চুয়ালি।