এক না একাধিক দফা! শুনানি মঙ্গলে

পঞ্চায়েত নির্বাচন কি এক দফাতেই হবে নাকি বাড়বে দফা? আদালতে অধীর চৌধুরী। নির্বাচনের ভবিষ্যৎ কী? শুনানি আগামীকাল।

author-image
Pallabi Sanyal
আপডেট করা হয়েছে
New Update
123

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা : এক দফায় কি ভোট সম্ভব? আদালতের নির্দেশে কি বাড়তে পারে দফা? ইতিমধ্যেই এ বিষয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। আগামীকাল মামলার শুনানি।

রাজ্যে যে পরিমাণ অশান্তির ঘটনা ঘটছে তাতে প্রতি বুথে আধা সেনার দাবি তুলেছেন কংগ্রেস সাংসদ। পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী না থাকলে এক দফার নির্বাচন নির্বিঘ্নে সম্পন্ন হবে না বলে মনে করছেন তিনি। অশান্তির আশঙ্কা করে পঞ্চায়েত নির্বাচনের দফা বাড়ানোর দাবিতে আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি। এই বিষয়ে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। জানানো হয়েছে দ্রুত শুনানির আবেদন। আগামীকালই মামলার শুনানির সম্ভাবনা। অধীর চৌধুরীর বক্তব্য, মুর্শিদাবাদ, দক্ষিণ ২৪ পরগনা সহ জেলাগুলিতে আক্রান্ত হচ্ছেন বিরোধী প্রার্থীরা। সেক্ষেত্রে এক দফায় শান্তিপূর্ণ নির্বাচন সম্ভব নয় বলে তার মত। কমিশনের ভূমিকা নিয়েও ক্ষুব্ধ তিনি। কমিশন নয় ভোট হচ্ছে শাসকদলের অধীনে। এমনই বক্তব্য তার। 

Adhir Ranjan Chowdhury writes to Om Birla, seeks chairmanship for Congress  of at least one substantive Parliament panel | India News,The Indian Express

প্রসঙ্গত, মঙ্গলবার প্রদেশ কংগ্রেস সভাপতির পঞ্চায়েত নির্বাচনের দফা বাড়ানোর আবেদনের শুনানি হলে হাতে থাকবে মাত্র ৪ দিন। শনিবারই পঞ্চায়েত নির্বাচন। এত কম সময়ে রায় ঘোষণা কি সম্ভব? পঞ্চায়েত নির্বাচনের দিন ক্ষণ সব ঠিক হয়ে আছে। শেষ মুহূর্তে কি পাল্টাবে কিছু? সেই প্রশ্ন থেকেই যাচ্ছে।