৪ দিন! স্বাধীনতা দিবসে অনায়াসেই ছোট্ট ট্রিপ

স্বাধীনতা দিবসের ছুটি ১ দিন নয় ৪ দিন! অবাক হচ্ছেন? ক্যালেন্ডার দেখলেই স্পষ্ট হবে। স্বাধীনতা দিবস পড়েছে মঙ্গলবারে। তার আগে শনি ও রবিতে ছুটি সরকারি কর্মীদের। মাঝে শুধু একটা দিন সোমবার। ম্যানেজ করুন আর পাড়ি দিন পাহাড়া কিংবা সমুদ্রে।

author-image
Pallabi Sanyal
New Update
1111111

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা : পুজোর লম্বা ছুটিতে কে কোথায় বেড়াতে যাবেন তার পরিকল্পনা তো অনেক আগেই শুরু হয়েছে। কিন্তু জানেন কি পুজোর আগেও রয়েছে বেশ কয়েকদিনের ছুটি? চাইলেই কাছেপিঠে কোথাও ঘুরে আসাই যায় সপরিবারে। তবে, সরকারি কর্মীদের ক্ষেত্রেই সে সুযোগ বেশি। বেসরকারি প্রতিষ্ঠানের কর্মীরাও যদি ছুটি ম্যানেজ করতে পারেন অনায়াসেই ছোট্ট ট্রিপের মজা নিতে পারবেন। 

সমুদ্র, দ্বীপ, পাহাড় আর ঝরনায়... | প্রথম আলো

জুলাই মাস শেষ হতে আর বেশি দেরি নেই। তারপরেই অগাস্ট। ১৫ অগাস্ট স্বাধীনতা দিবসে ছুটি রয়েছে সরকারি প্রতিষ্ঠানগুলিতে। দিনটি পড়েছে মঙ্গলবার। তার আগে শনি ও রবিবার এমনিতেই ছুটি। শুধু মাঝে সরকারি অফিসগুলি খোলা থাকবে সোমবার ১৪ জুলাই। সেই দিনটা যদি কোনো ভাবে ম্যানেজ করা যায় তবে কেল্লাফতে। টানা ৪ দিন ছুটি প্রাপ্তি। অনায়াসেই বেড়ানোর প্ল্যান করতে পারেন। ট্রেন বা বিমানের টিকিটের সমস্যা হলেও ট্রাভেল বাসগুলি তো রয়েইছে। আর যদি থাকে প্রাইভেট কার তাহলে তো কথাই নেই।