SSC SCAM: প্রথম জামিন! এই মুহূর্তের বড় আপডেট

নিয়োগ দুর্নীতি মামলায় প্রথম জামিন দিল কলকাতা হাইকোর্ট। এই নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়ে গেছে জোর চাপানউতোর। কে পেলেন জামিন? কেনই বা তাঁকে দেওয়া হল জামিন?

New Update
manik1

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: নিয়োগ দুর্নীতি মামলায় প্রথম জামিন। গ্রেফতার হওয়ার ৬ মাসের মাথায় শর্তসাপেক্ষে জামিনে মুক্তি পেলেন মানিক ভট্টাচার্যের স্ত্রী শতরূপা। সোমবার কলকাতা হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর দে শর্তসাপেক্ষে জামিন দেওয়ার নির্দেশ দেন।

নিয়োগ দুর্নীতি মামলায় তদন্তের দায়িত্ব নেওয়ার পরই ইডির স্ক্যানারে আসেন তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য। একাধিকবার তলবের পর গত বছরের ১১ অক্টোবর ইডি গ্রেফতার করে তাঁকে। তারপর মানিক ভট্টাচার্যের স্ত্রী শতরূপা এবং ছেলে সৌভিক ভট্টাচার্যকেও গ্রেফতার করা হয়। এই বছরের জানুয়ারিতে জামিনের আবেদন জানান শতরূপা। সেই সময়ে তাঁর জামিনের আরজি খারিজ করে দেওয়া হয়। সোমবার কলকাতা হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষ ইডির ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে বলেন, 'শুধু অভিযোগ? গ্রেফতার নয় কেন? মাত্র একবার জিজ্ঞাসাবাদ তাও গ্রেফতারির আগে। এই মামলায় অনেকে গ্রেফতার হয়েছেন। অথচ ইডি নিজের ক্ষমতা প্রয়োগ করেনি। তিনি যে টাকা নিয়েছেন তার প্রমাণ দেখাতে পারেনি ইডি। ৭ জানুয়ারি প্রথম যখন জামিনের আরজি জানান তখন তাঁকে জামিন দিয়ে দেওয়া উচিত ছিল'। কলকাতা হাইকোর্টের নির্দেশে ১ লক্ষ টাকার বন্ডে জামিন দেওয়া হল তাঁকে। শর্ত, নিজের পাসপোর্ট জমা রাখতে হবে তাঁকে। দরকার মতো করতে হবে তদন্তে সহযোগিতাও।