নিয়োগ দুর্নীতিতে সফল ED! ফিরহাদ, রথীনের পর এবার কে?

এখনও পর্যন্ত উদ্ধার হওয়া সমস্ত নথিকে আতশকাচের তলায় এনে সরেজমিনে তদন্ত চালাচ্ছে ইডি। ফিরহাদ হাকিমের চেতলার বাড়িতে তল্লাশি করা নিয়ে ক্ষোভও প্রকাশ করেন তিনি। ওদিকে রথীন ঘোষের গলাতেও একই সুর।

New Update
firhad hakim

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: এবার পুর নিয়োগ মামলায় উদ্ধার হওয়া নথির পাতা থেকে ইডি পেল একাধিক 'কোড'। কোথাও লেখা 'সিএইচ' কোথাও পাওয়া গেল 'ডিআই'। আর এই কোড ডিকোড করতেই সামনে এল রাঘব বোয়ালদের নানা তথ্য।

সাংকেতিক শব্দের আড়ালে এক বর্তমান মন্ত্রীর পাশাপাশি এক প্রাক্তন মন্ত্রীর নামও রয়েছে। উদ্ধার হওয়া নথি থেকে জানা গেছে যে এক মন্ত্রী নিজেই পুরসভায় নিয়োগের জন্য একাধিক প্রার্থীর হয়ে সুপারিশ করেন। এর আগে প্রাথমিক নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার কুন্তল ঘোষ এবং শান্তনু বন্দ্যোপাধ্যায়ের সূত্র ধরে পাওয়া গেছে প্রমোটার অয়ন শীলকে। এরপর অয়নের সল্টলেকের বাড়িতে তল্লাশি চালিয়ে ২৮ পাতার একটি ওএমআর শিট পায় ইডি। নথির মধ্যে প্রার্থী তালিকায় থাকা নামের পাশে 'সিএইচ', 'ডিআই', 'এসবি', 'এমএম', 'এ' ইত্যাদি একাধিক 'কোড ওয়ার্ড' লেখা ছিল। সেখান থেকেই এক প্রাক্তন মন্ত্রীর নাম পায় ইডি। এই দুর্নীতির আঁতুরঘর খুঁজতে গিয়ে রাজ্যের দুই মন্ত্রীর বাড়িতে তল্লাশি চালায় ইডি ও সিবিআই। একদিকে খাদ্যমন্ত্রী রথীন ঘোষের (Firhad Hakim) বাড়ি ও অন্যদিকে সিবিআই যায় পুর ও নগরন্নোয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমের বাড়িতে। আর এবার আরও এক মন্ত্রীর নাম সামনে আসার অপেক্ষা। 

hiring.jpg