আগামী ৪৮ ঘন্টা...জেলায় জেলায় তুমুল বৃষ্টি! সাবধান হয়ে যান

বাংলাজুড়ে আবার তুমুল বৃষ্টি দেখা দিতে পারে। বেশ কিছু জেলায় দাপিয়ে হতে পারে বৃষ্টি। আগেভাগে সাবধান হয়ে যান আগামীকালের জন্য। তাড়াতাড়ি পড়ুন লেটেস্ট আপডেট।

New Update
112

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: চলতি বছরের জুলাই মাস পর্যন্ত বৃষ্টির ক্ষেত্রে ব্যাপক ঘাটতি দেখা গিয়েছে দক্ষিণবঙ্গে। মূলত টানা তাপপ্রবাহ, বর্ষার দেরিতে আগমন ইত্যাদি নানা কারণে ৪০ শতাংশেরও বেশি বৃষ্টির অভাব লক্ষ্য করা গিয়েছে দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায়। এমন পরিস্থিতিতে চাষাবাদের ক্ষেত্রে চরম সমস্যায় পড়ছে কৃষকরা। তবে আগস্ট মাসের শুরু থেকে কিছুটা হলেও স্বস্তির খবর দিয়েছিল হাওয়া অফিসের পূর্বাভাস। কিন্তু সেই পূর্বাভাসও ধোকা দিয়ে দিল।

এসবের মধ্যেও বৃহস্পতিবারও বৃষ্টির কিছুটা হলেও দাপট দেখা যাবে। হিমালয় সংলগ্ন এলাকায় মৌসুমী অক্ষরেখা ও আরও একটি মৌসুমী অক্ষরেখা বিহারের ভাগলপুর থেকে মালদার উপর দিয়ে মণিপুর পর্যন্ত অবস্থান করার পাশাপাশি উত্তর বাংলাদেশ এবং সংলগ্ন এলাকায় ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার ফলে এমন আবহাওয়া দেখা দিয়েছে। খুব ভারী বৃষ্টি না হলেও দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির দেখা মিলেছে। এবার জানা গেল যে আগামী ৪৮ ঘন্টায় বজ্রবিদ্যুত্‍সহ বৃষ্টির সম্ভাবনা বেশি রয়েছে পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, কলকাতা, মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায়। বাকি জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হলেও হতে পারে। বর্তমান এই পরিস্থিতির কথা মাথায় রেখে বৃহস্পতিবার মত্‍স্যজীবীদের সমুদ্রে পাড়ি দিতে বারণ করা হয়েছে। এছাড়া হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে যে উত্তরবঙ্গের দুই থেকে তিন জেলায় অতি ভারী বৃষ্টি হতে পারে।