পাল্টে যাচ্ছে রাজ্যে গরমের ছুটি? জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা

রাজ্যে এবার পড়তে চলেছে গরমের ছুটি। ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কবে থেকে পড়ছে গরমের ছুটি? ছুটির পর আবার স্কুল খুলবেই বা কবে?

New Update
summermamata

নিজস্ব সংবাদদাতা: আগামী ২ মে থেকেই সরকারি স্কুলে (Govt School) গরমের ছুটি (Summer Vacation) পড়তে চলেছে। বুধবার ফের এমনটাই ঘোষণা করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Chief Minister Mamata Banerjee)। এদিকে ২ মে-র আগের দিন সোমবার মে দিবসে (May Day) স্কুল ছুটি থাকছে। আগের দিন রয়েছে রবিবার। ফলে শনিবার স্কুল হয়েই গ্রীষ্মের ছুটি পড়ে যাচ্ছে স্কুলে। গ্রীষ্মকালীন ছুটির পরে কবে আবার স্কুল খুলবে, তা পরে বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেবে শিক্ষা দফতর (Education Department)। 

নির্ধারিত সূচি অনুযায়ী, আগামী ২৪ মে থেকে সরকারি স্কুলে গরমের ছুটি পড়ার কথা থাকলেও এপ্রিলের প্রথম সপ্তাহে যে তাপপ্রবাহ শুরু হয়ে যায় তাতে ২ মে থেকে গরমের ছুটি দিয়ে দেন মমতা। পরে তাপপ্রবাহের (Heatwave) প্রকোপ আরও বেড়ে যাওয়ায় ১৭ থেকে ২২ এপ্রিল পর্যন্ত সরকারি স্কুল ছুটির ঘোষণা করে দেন তিনি। মাঝে আবহাওয়ার উন্নতি হওয়ায় শিক্ষকরা দাবি করেন ২ মে নয়, আগের সূচি অনুযায়ী ২৪ মে থেকেই গ্রীষ্মের ছুটি দেওয়া হোক। বেশির ভাগ বেসরকারি স্কুলও (Private School) বন্ধ করে দেওয়া হলেও পরে অনলাইন ক্লাস শুরু হয়েছে। এখন সেখানে নিয়মিত ক্লাস চলছে এবং মে মাসের মাঝামাঝি গ্রীষ্মের ছুটি পড়বে।