সাধারণ মানুষের প্রশংসা কুড়ালেন বিনীত গোয়েল

শহরের একাধিক জায়গায় হকারদের রমরমা চোখে পড়ে। এই হকারদের দখল থেকে মুক্তি পায়নি খোদ রবীন্দ্র সরোবর লেকও। যাকে ঘিরে প্রবল বিতর্ক শুরু হয়। যদিও নড়েচড়ে বসল পুলিশ প্রশাসন।

author-image
SWETA MITRA
আপডেট করা হয়েছে
New Update
vineet.jpg



নিজস্ব প্রতিনিধিঃ সাধারণ মানুষের প্রশংসা কুড়ালেন কলকাতার পুলিশ কমিশনার। স্থানীয় বাসিন্দারা এবং রবীন্দ্র সরোবর লেক এলাকার বেশ কয়েকটি ক্লাব শহরের পুলিশ প্রধান বিনীত গোয়েলকে ধন্যবাদ জানাচ্ছে। কিন্তু কেন? সম্প্রতি লেক এলাকায় রাস্তা দখল করার অভিযোগ উঠছে নতুন নতুন হকারদের বিরুদ্ধে। আর তার জেরে বিপাকে পড়েছেন সাধারণ পথ চলতি মানুষজন।

ravu.jpg

হকারদের অবৈধ দখলের ফলে বেশ কয়েকটি মারাত্মক দুর্ঘটনা ঘটেছে। লোকেরা অভিযোগ করছেন যে হাঁটার জন্য কোনও ফুটপাতও নেই, ফলে প্রাণের ঝুঁকি নিয়ে রাস্তায় হাঁটতে বাধ্য হচ্ছেন তাঁরা। এক স্কুল ছাত্রের মৃত্যুর পর কলকাতার ফুটপাতে অনেক হকার জায়গা দখল করেছে কি না, তা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। রবীন্দ্র সরোবর লেকের ফুটপাতে অবৈধ হকাররা দখল করতে শুরু করলে স্থানীয় বাসিন্দারা পুলিশ কমিশনারকে চিঠি লিখে স্থানীয় থানায় খবর দেন। এদিকে তৎপর হয় পুলিশ। পুলিশ অবৈধ দখল সরিয়ে দেওয়ার কাজ জোরকদমে করেছে এবং নিশ্চিত করেছে যে হকাররা এলাকাটিতে যাতে আর ফিরে না আসে। বাসিন্দাদের দাবি, কলকাতা রোয়িং ক্লাবের সামনে রবীন্দ্র সরোবর লেকের প্রবেশপথের গুরুত্বপূর্ণ এলাকা এখন হকারমুক্ত।