বকেয়া DA : আদালত অবমাননা! রাজ্যের সঙ্গে বৈঠকে 'না'!

হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম ও বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ ১৭ এপ্রিলের মধ্যে রাজ্যকে বৈঠকে বসার নির্দেশ দিয়েছিল।

author-image
Pallabi Sanyal
New Update
da movement

ডিএ আন্দোলনকারী

নিজস্ব সংবাদদাতা : ডিএ সমস্যা সমাধানের জন্য সরকারি কর্মীদের সংগঠন ও রাজ্যকে বৈঠকে বসার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। তারপর জল যে দিকে গড়াচ্ছে তাতে বৈঠক আদৌ হবে কি না তা নিয়ে উঠছে প্রশ্ন। কারণ রাজ্য সরকারের সঙ্গে বৈঠকে বসতে চাইছে না বিজেপি সমর্থিত রাজ্য সরকারি কর্মচারি পরিষদ।রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে একটি চিঠি পাঠিয়ে পরিষদের তরফে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। তাদের বক্তব্য, রাজ্যের বিরুদ্ধে ডিএ নিয়ে তাদের দায়ের করা মামলা এখন সুপ্রিম কোর্টের বিচারাধীন বিষয়। সেই মামলার নিষ্পত্তি হওয়ার আগে কোনো বৈঠকে বসার প্রশ্নই আসে না। এদিকে, একই যুক্তি খাঁড়া করে বৈঠক বিমুখ আরও একটি কর্মচারী সংগঠন ইউনিটি ফোরাম। 

উল্লেখ্য, আগে হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম ও বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ ১৭ এপ্রিলের মধ্যে রাজ্যকে বৈঠকে বসার নির্দেশ দিয়েছিল। এদিকে বৈঠক নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। এরপর কী হয় সেটাই এখন দেখার।