দুই বিমানের সংঘর্ষ, প্রাণে বাঁচল ৩১২ জন যাত্রী! ভয়াবহ কাণ্ড কলকাতা বিমানবন্দরে

কলকাতা বিমানবন্দরে ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে।

author-image
Aniruddha Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
ল।,

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ বুধবার অর্থাৎ আজ জানা গিয়েছে, কলকাতা বিমানবন্দরে রানওয়েতে ঢোকার মুখেই সংঘর্ষ হয় উড়ানমুখী ইন্ডিগো ও এয়ার ইন্ডিয়ার দুটি বিমানের। সূত্রে খবর, দুটি বিমানের ডানায় আঘাত লাগে। জানা গিয়েছে, এই ঘটনার পর কলকাতা বিমানবন্দর থেকে আর উড়তেই পারল না বিমান দু’টি। ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে কলকাতা বিমানবন্দর চত্বরে। ইতিমধ্যেই দু’টি বিমানের যাত্রীদেরই নামিয়ে আনা হয়েছে। তাঁদের অন্য বিমানে গন্তব্যে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

ম।ম

সূত্রে খবর, আজ সকাল ১০.৪০ মিনিট নাগাদ এয়ার ইন্ডিয়ার বিমান আইএক্স ১৮৬৬ চেন্নাই যাওয়ার জন্য তৈরি হচ্ছিল। ততক্ষণে বিমানে চড়ে বসেছেন ১৬৩ জন যাত্রী। সঙ্গী ৬ জন কেবিন ক্রু। বিমানটি সবে তখন বে নম্বর থেকে রানওয়ের দিকে রওনা হচ্ছিল। এদিকে সেই সময়েই ইন্ডিগোর সিক্স ই ৬১৫২ বিমানটি কলকাতা থেকে দারভাঙ্গার উদ্দেশ্যে উড়ে যাওয়ার জন্য তৈরি হচ্ছিল। ৬ জন কেবিন ক্রুর সঙ্গে বিমানে ততক্ষণে চড়ে বসেছেন ১৪৯ জন যাত্রী। 

Add 1

জানা গিয়েছে, দুটি বিমান একযোগে রানওয়ের দিকে যাওয়ার সময় ঘটে যায় বিপত্তি। আলফা ওয়ানের সামনে দু’টি বিমানের ডানায় ধাক্কা লাগে। ক্ষতিগ্রস্ত হয়েছে দুটি বিমানই।তোড়িঘোড়ি সফর বাতিল করে ওই বিমানের যাত্রীদের অন্য বিমানে পাঠানোর ব্যবস্থা করা হয়। দ্রুত দুর্ঘটনাগ্রস্ত বিমান দুটিতে মেরামতির কাজও শুরু হয়ে যায়। তবে এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই। সূত্রে খবর, সমগ্র ঘটনাটি ইতিমধ্যে জানানো হয়েছে ডিজিসিএ-কে। শুরু হয়েছে উচ্চ পর্যায়ের তদন্ত।