পুজোর শেষ দিনের টাইম টেবিল! মেট্রো যাত্রীরা সেভ করুন এখনই

আপনি কি মেট্রো যাত্রী? তাহলে এই প্রতিবেদন শুধু আপনারই জন্য়।

author-image
Pallabi Sanyal
New Update
োোোোোো

ফাইল ছবি



নিজস্ব সংবাদদাতা : পুজোর দিনগুলিতে সড়কপথের যানজট এড়াতে অনেকেই ভরসা করেন পাতাল পথকে। বাড়ির কাছে যাদের মেট্রো স্টেশন তাদের যাতায়াতে মেট্রো উল্লেখযোগ্য ভূমিকা পালন করে চলে প্রতিনিয়ত। তবে উৎসবের শেষ দিনে কী হবে? কটা ট্রেন চলবে? কোন সময়ে ছাড়বে প্রথম মেট্রো? শেষ মেট্রোই বা কটায়? জানিয়ে দিল কর্তৃপক্ষ। নবমীর সন্ধ্যাতেই সূচি প্রকাশ মেট্রোর। 

Calcutta metro | 60% dip in Kolkata Metro passenger count - Telegraph India

দশমীতে ব্লু লাইনে ট্রেন চলবে ১৩২টি। গ্রিন লাইনে চলবে ৪৮টি ট্রেন। 

Now you can watch news, movies, songs while travelling in THIS metro -  Infrastructure News | The Financial Express

উত্তর-দক্ষিণ শাখায় মেট্রো পরিষেবা শুরু হবে সকাল ১টায়। দমদম থেকে দক্ষিণেশ্বরগামী মেট্রো ছাড়বে  দুপুর ১ টায়। উক্ত সময়েই দমদম থেকে কবি সুভাষের মেট্রো ছাড়বে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার ট্রেন ছাড়বে ১ টায়। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের ট্রেনও ছাড়বে দুপুর ১ টায়।

Kolkata new metro routes on East-West corridor brings major relief to  commuters - India Today 

অন্যদিকে, রাতে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের শেষ মেট্রো ৯টা ৪৮ মিনিটে। কবি সুভা, থেকে দক্ষিণেশ্বরের শেষ মেট্রো মিলবে রাত ৯টা ৫০-এ। দমদম থেকে কবি সুভাষ যাওয়ার শেষ মেট্রো রাত ১০ টায়। ওই সময়েই কমি সুভাষ থেকে দমদম যাওয়ার শেষ মেট্রো মিলবে।

Esplanade Metro Rail Station in Kolkata - Main Interchange Station

এবার আসি, ইস্টে-ওয়েস্ট মেট্রোর টাইম টেবিলে। সারাদিনে ৪৮টি ট্রেন চালাবে মেট্রো। দিনের প্রথম ট্রেন সকাল ১১ টা ৫৫-য় মিলবে শিয়ালদা থেকে। গন্তব্য সেক্টর ৫। আবার ১২ টায় সল্টলেক সেক্টর ৫ থেকে মিলবে শিয়ালদহ যাওয়ার প্রথম ট্রেন। 

East-West Metro News Photo EAST WEST METRO CORRIDOR: A ...

শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ৫ যাওয়ার শেষ মেট্রোর সময় সন্ধ্যা ৭টা ৩৫। এরপর ৭টা ৪০-এ সল্টলেক সেক্টর ৫ থেকে মিলবে শিয়ালদহ যাওয়ার শেষ মেট্রো। 

 

 

hiring 2.jpeg