দুর্ভোগ! সপ্তাহান্তেও শান্তি নেই

শনিবার দুপুরে ব্যস্ত শিডিউল? সাবধান হন এখনই। দুপুরে উত্তাল হতে পারে শহরতলী। ফেঁসে যেতে পারেন ব্যাপক যানজটে। পড়তে পারেন বিপদে। তাই জেনে নিন ট্রাফিক আপডেট। হাতে সময় নিয়ে বেরোন। দুর্ভোগ এড়ান।

author-image
Pallabi Sanyal
New Update
11111

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা : শুক্রবার ছিল তৃণমূলের শহীদ স্মরণ দিবস। উত্তাল হয়ে উঠেছিল কলকাতা। জেলাগুলিতে থেকে দলীয় কর্মী সমর্থকরা ধর্মতলার অনুষ্ঠানে জমায়েত হয়েছিলেন। মহা মিলন ক্ষেত্রে পরিণত হয়েছিল তিলোত্তমা এই মহানগরী। বৃহস্পতিবার থেকেই রাস্তায় বাসের সংখ্যা ছিল কম। সাধারণ মানুষকে ব্যাপক দুর্ভোগ পোহাতে হয়েছে। কলকাতা অবরুদ্ধ হয়ে পড়ায় দেখা দিয়েছিল ব্যাপক যানজট। কিন্তু সে সব এখন অতীত। জেলার তৃমমূল কর্মীরা সকলে ফিরে গিয়েছেন। শহর আবার আগের ছন্দে ফিরে এসেছে। এখন প্রশ্ন হল, শনিবার, সপ্তাহান্তে রাস্তা ঘাটের হাল কিরকম থাকবে? গতকাল বৃহৎ কর্মসূচির পর শনিবার রাস্তা ফাঁকা থাকবে ভাবছেন? তাহলে বড় ভুল করবেন। কারণ, দুপুরেই রয়েছে একটি মিছিল। যার জেরে ব্যাপক যানজটের আশঙ্কা করা হয়েছে। নিয়ন্ত্রিত হতে পারে যান চলাচল। রুটেও আসতে পারে বদল।

Kolkata : Kolkata Police personnel special checking vehicles at Naka Point  during the lockdown on ...



এদিন দুপুর ৩ টে নাগাদ মিছিলটি শুরু হবে লালমোহন ভট্টাচার্য রোড থেকে। মৌলালি অবধি গিয়ে পুনরায় শুরুস্থলে ফিরে আসবে ধর্মীয় মিছিলটি। সর্বাধিক ৭০০ জন লোকের জমায়েত হতে পারে। ফলে বোঝাই যাচ্ছে যে শনিবারেও উত্তাল হতে পারে শহরতলী।শিয়ালদা, মৌলালি, পার্ক সার্কাস, এসএন ব্যানার্জি রোড সহ ধর্মতলা যাওয়ার রাস্তায় ট্রাফিকের গতি শ্লথ হতে পারে।

Kolkata Police introduce “One Time Traffic Fine Settlement Scheme” |  Autocar India

মোটের ওপর যাদের দুপুরের দিকে বেরনোর রয়েছে তারা হাতে সময় নিয়ে বেরোন। যাদের নিজেদের গাড়ি কিংবা বাইক রয়েছে তারা ট্রাফিক আইন মেনে চলুন। হেলমেট ব্যবহার করুন ও সিট বেল্ট ব্যবহার করুন। দুর্ঘটনা আকস্মিক। তাই প্রয়োজনীয় সতর্কতা মেনে চলুন। উক্ত রাস্তাগুলি এড়িয়ে চলুন। বিকল্প রুট ব্য়বহার করুন। এদিকে, সকাল থেকেই দফায় দফায় শুরু বৃষ্টি। দুপুরে বৃষ্টি হলে ভোগান্তি চরমে উঠবে। বৃষ্টিতে এমনিতেই ট্রাফিক ধীর গতিতে চলে। তার ওপর মিছিল। গন্তব্যে পৌঁছতে দেরী হতে পারে। তার ওপর যদি প্রবল বৃষ্টির জেরে জল জমতে শুরু করে তাহলে তো কথাই নেই। খানাখন্দে ভরা রাস্তা দিয়ে গাড়ি চলাচল করা বিপদজনক। জল জমলেও ধীর গতিতে চলবে যান। ঘন্টার পর ঘন্টা যানজটে আটকে থাকার প্রবল সম্ভাবনাও উড়িয়ে দেওয়ার নয়। তবে সকালের দিকে যান চলাচল স্বাভাবিক রয়েছে বলে খবর। তেমন বড় কোন কর্মসূচি নেই সকালে। কিন্তু বেলা বাড়লেই রাস্তার চেহারা বদলে যেতে পারে। তাই সতর্ক থাকুন আগেভাগে।