শব্দ এবং সঙ্গীত

গান, গল্প, দেদার আড্ডায় একেবারে গমগম করে উঠল সল্টলেক সেক্টর ১-এ থাকা বিখ্যাত ক্যাফে 'The Melting Pot'। এই ‘The Melting Pot’-এর দর্শকরা নস্টালজিয়ায় ভরা একটি চমৎকার সন্ধ্যার সাক্ষী থাকলেন সম্প্রতি।

author-image
SWETA MITRA
New Update
BENG COV melting.jpg

 নিজস্ব প্রতিনিধিঃ খুব অল্প সময়ের মধ্যেই মানুষের মধ্যে জনপ্রিয়তা লাভ করেছে সল্টলেকের বুকে গড়ে ওঠা একটি নতুন ক্যাফে, যার নাম ‘The Melting Pot’। আর এই ‘The Melting Pot’-এর দর্শকরা নস্টালজিয়ায় ভরা একটি চমৎকার সন্ধ্যার সাক্ষী থাকলেন। পুলোমা সেন এবং ত্রয়ী মুখার্জি এক সুন্দর সন্ধ্যাকালীন আড্ডার আয়োজন করেছিলেন। গানে, আড্ডায় গমগম করছিল এই সুন্দর ক্যাফেটি।

তাঁরা দুজনে শব্দ এবং গানের মেলবন্ধন গড়ে তুলেছিলেন। ফেলে আসা সময়ে যখন পছন্দগুলি সীমিত ছিল, এছাড়া সম্পর্কগুলি শক্তিশালী ছিল। তারা বেশ কিছুটা সময় পিছিয়ে গিয়ে পুরনো কলকাতা ও সেই সময়কার গান নিয়ে স্মৃতিচারণ করেন।

পুলোমা সেন: একজন প্রশিক্ষিত, ধ্রুপদী কত্থক নৃত্যশিল্পী, জাতীয় পুরষ্কার বিজয়ী, পেশাগতভাবে একজন শিক্ষক এবং একজন নৃত্য প্রশিক্ষক। সঙ্গীত সর্বদা তাঁর কাছে একটি ভালোবাসার বিষয়। আর এই ভালোবাসাই তাঁকে গান গাওয়ার আত্মবিশ্বাস জোগায়। গানে, আড্ডায় সন্ধেটা জমিয়ে দিয়েছিলেন তিনিও।

 ত্রয়ী মুখার্জি : প্রখ্যাত রবীন্দ্রসংগীত শিল্পী ড. পূবালী দেবনাথের তত্ত্বাবধানে তিন বছর বয়স থেকেই গানের তালিম নিয়েছেন। সঙ্গীত সর্বদা তার জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ, যদিও পেশাগতভাবে তিনি ইংরেজি সাহিত্যের একজন শিক্ষক। তিনি তার সাহসী কন্ঠ এবং রবীন্দ্র সংগীতকে তার যথাযথ অভিব্যক্তি দিয়ে উপস্থাপনের জন্য পরিচিত।