Big News: হাইকোর্টে বড় জয় শুভেন্দু অধিকারীর!

খেজুরির সভা নিয়ে বড় সাফল্য ফেলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। অপরদিকে হাইকোর্ট ভর্ৎসনা করল রাজ্য সরকারকে। রইল সেই আপডেট। ক্লিক করে পড়ুন বাকিটা।

New Update
SUVENDU.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: রাজ্যের বিরোধী দলনেতা তথা বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর খেজুরির সভা নিয়ে রাজনৈতিক টানাপোড়েন চলছে। বিষয়টা হাইকোর্ট পর্যন্তও গড়িয়েছিল। এবার সেই মামলায় আদালতের রায় গেল রাজ্যের এই বিরোধী দলনেতার পক্ষেই। কাঁথিতে ১৪৪ ধারা জারির নির্দেশিকা খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। জেলা প্রশাসনের নির্দেশ খারিজ করলেন বিচারপতি জয় সেনগুপ্ত। 

বিচারপতি মন্তব্য করেন, ''এটা পুলিশ শাসিত রাজ্য নয় বা জরুরি অবস্থাও জারি হয়নি। এভাবে ১৪৪ ধারা জারি করা যায় না। বিরোধীদের আটকাতে বাচ্চাদের মত যুদ্ধ করছেন কেন? অশান্তির কথা যদি বলেন, যাদবপুরে কি ১৪৪ ধারা জারি করেছেন?'' রাজ্যকে পাল্টা প্রশ্ন করেন বিচারপতি। যে যে ঘটনার প্রেক্ষিতে ১৪৪ ধারা জারি করা যায়, তার কোনওটাই খেজুরির ক্ষেত্রে ঘটেনি বলে মন্তব্য করলেন বিচারপতি। আদালতের তরফে নির্দেশ দেওয়া হয়েছে, দুপুর ২ টো থেকে বিকেল ৬ টা পর্যন্ত সভা করা যাবে। তবে সভায় উস্কানিমূলক মন্তব্য করার উপর নিষেধাজ্ঞা হাইকোর্টের। 

impact