ছাত্র মৃত্যু, বিক্ষোভ, বন্ধ যান চলাচল! সমস্যায় পথচলতি মানুষ

স্কুল পড়ুয়ার মৃত্যুকে কেন্দ্র করে উত্তপ্ত শহরের পরিস্থিতি।

author-image
Aniruddha Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
ক,ম্ন

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ স্কুল পড়ুয়ার মৃত্যুকে কেন্দ্র করে অবরুদ্ধ শহরের রাজপথ। বিক্ষোভের জেরে স্তব্ধ হয়ে গিয়েছে রাসবিহারী অ্যাভিনিউ। সোমবার সিলভার পয়েন্ট হাইস্কুলের পড়ুয়ার মৃত্যু হয় স্কুলের ছয় তলা থেকে পড়ে। ঘটনায় স্কুলের বিরুদ্ধেই ওঠে অভিযোগ। মঙ্গলবার সন্ধ্যায় পুলিশের পাইলট কার দিয়ে গ্রিন করিডর করে ছাত্রের দেহ নিয়ে যাওয়া হচ্ছিল তাঁর বাড়ির পথে। সেই সময়ই শুরু হয়ে যায় বিক্ষোভ। দেড় ঘণ্টার বেশি সময় কেটে গেলেও অবস্থান তুলতে নারাজ বিক্ষোভকারীরা। তাঁদের দাবি, যে দুই শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ জানানো হয়েছে, তাঁদের অবিলম্বে গ্রেফতার করতে হবে। গ্রেফতার করা না হলে অবস্থান তোলা হবে না বলে জানিয়ে দিয়েছেন তাঁরা।

সূত্রে খবর, বন্ধ হয়ে গিয়েছে শহরের যান চলাচল। শহরের অন্যতম ব্যস্ত রাস্তা এভাবে বন্ধ হয়ে যাওয়ায় সমস্যায় পড়েছেন পথচলতি মানুষ। অনেককেই পায়ে হেঁটে যেতে দেখা যাচ্ছে। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে রয়েছে বিশাল পুলিশ বাহিনী। ইতিমধ্যেই কসবা থানায় পৌঁছেছেন ডিসি এসএসডি বিদিশা কলিতা। পুলিশের সঙ্গে রীতিমতো ধস্তাধস্তি শুরু হয়ে যায় বিক্ষোভকারী মহিলাদের। এক মহিলা গেট টপকে ঢুকে পড়েন থানার ভিতরে।

এদিন, ময়নাতদন্তের যে প্রাথমিক রিপোর্ট সামনে এসেছে, তাতে দেখা গিয়েছে উঁচু স্থান থেকে পড়ে যাওয়ায় শরীরের ভিতরে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। সূত্রে খবর, শরীরের ডানদিকে মূলত আঘাত পায় ওই ছাত্র। ডান দিকের কপালের হাড় ভাঙা, ডান দিকের চোয়ালও ভাঙা। এছাড়া শরীরের ডান দিকের পাঁজর ও পেলভিসও ভেঙে গিয়েছে। পুলিশের প্রাথমিক অনুসন্ধান, উঁচু স্থান থেকে পড়েই মৃত্যু হয়েছে শেখ শানের।