দুর্নীতি! মুখ পুড়ল রাজ্য সরকারের! কড়া বিচারপতি গঙ্গোপাধ্যায়

৫০ কোটির দুর্নীতি মামলায় ৫০ লক্ষের জরিমানা! বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এমনই পদক্ষেপ করলেন রাজ্যের বিরুদ্ধে। সমবায় দুর্নীতির মামলায় সহযোগিতা করছে না সিআইডি! ক্ষোভ প্রকাশ বিচারপতির।

author-image
Pallabi Sanyal
আপডেট করা হয়েছে
New Update
adssawd

ফাইল ছবি



নিজস্ব সংবাদদাতা : একের পর এক দুর্নীতি। এবার আরো কড়া কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। দুর্নীতি মামলায় মোটা অঙ্কের জরিমানা করলেন রাজ্যকে।

উল্লেখ্য, আলিপুরদুয়ার মহিলা ঋণদান সমবায় দুর্নীতি মামলায় কড়া পদক্ষেপ আদালতের। শুক্রবার পুরনো রায় পুনর্বিবেচনার আবেদন জানিয়ে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসের দ্বারস্থ হয় রাজ্য। শুনানির সময়ই ক্ষোভ প্রকাশ করেন বিচারপতি। আদালতের নির্দেশ মতো দুর্নীতির তথ্য সিআইডি সিবিআই, ইডিকে হস্তান্তর করছে না বলে অভিযোগ ওঠে। আর এর জেরেই রাজ্যের ঘাড়ে চাপলো ৫০ লক্ষ টাকা জরিমানা। বিচারপতি গঙ্গোপাধ্যায় সাফ জানিয়ে দেন, এই সব চালাকি করা হলে, আদালত ছেড়ে দেবে না কখনোই। সিআইডির এহেন আচরণের কারণও জানতে চান তিনি। এমনকি বিচারপতি গঙ্গোপাধ্যায়ও বলেন যে দুর্নীতির টাকা কারা সরিয়েছে তা তিনি জানেন। চেম্বারে গেলে বলে দেবেন। হিন্ট হিসেবে বলেন,  এক সময় তারা সাইকেল চালিয়ে বেড়াত আজ বড় বড় গাড়ি চড়ে। এর আগে ১৮ সেপ্টেম্বরের মধ্যে যেখানে সিআইডির ইডি-সিবিআইকে দুর্নীতির যাবতীয় তথ্য হস্তান্তর করার কথা ছিল, সেখানে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অভিযোগ তা করা হয়নি। অর্থাৎ আদালতের নির্দেশ অমান্য করা হয়েছে। আদালতের সময় নষ্টের জন্য এবার ৫০ কোটি টাকার দুর্নীতি মামলায় রাজ্যকে ৫০ লক্ষ টাকা জরিমানা করা হল।