ALERT: বুধবার থেকে ভারী বৃষ্টি! ভাসবে কলকাতাও! আপনার জেলা নেই তো?

আজকের দিন কেটে গেল কিন্তু কাল এবং পরশু কী হবে? বৃষ্টি কি হবে? কী রয়েছে দক্ষিণবঙ্গবাসীর ভাগ্যে? বৃষ্টি না হলে কি ভ্যাপসা গরম থাকবে? জেনে নিন সব লেটেস্ট আপডেট।

New Update
kolkatarain

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: আজ হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গে। তবে কাল আর পরশু বৃষ্টির পরিমাণ বাড়তে পারে দক্ষিণবঙ্গে। কলকাতাসহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। উপকূলের দু-এক জেলায় ভারী বৃষ্টি হতে পারে বলে জানা গেছে। বৃষ্টির কারণে আগামী দু’দিন তাপমাত্রা কিছুটা কম থাকবে। তবে ১৮ তারিখ থেকে আবার তাপমাত্রা বেড়ে যেতে পারে দক্ষিণবঙ্গে।

উত্তরবঙ্গে মাঝারি বৃষ্টি বিক্ষিপ্তভাবে চলবে আগামী বৃহস্পতিবার পর্যন্ত। উপরের দিকের ৫ জেলায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণ পশ্চিম বাংলাদেশ থেকে একটি ঘূর্ণাবর্ত এটি ক্রমশ দক্ষিণবঙ্গের দিকে সরতে শুরু করবে মৌসুমী অক্ষরেখা সক্রিয় হিমালয় সংলগ্ন এলাকায়। কাল না হলেও বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পুরুলিয়া ও বাঁকুড়া জেলাতে। এদিকে কলকাতায় আগামী ২ দিন পর্যন্ত মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মূলত মেঘলা আকাশ থাকবে সারাদিন। বজ্রবিদ্যুৎসহ অল্প বৃষ্টি হলেও হতে পারে। তবে বৃষ্টি না হলে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। দক্ষিণবঙ্গে সামগ্রিকভাবে এখনও বৃষ্টির ঘাটতি রয়েছে ২৮ শতাংশের মতো। আগামী ২ দিনের বৃষ্টিতে ঘাটতি সেভাবে পূরণ করা যাবে না বলেই মনে করেন আবহাওয়াবিদরা।