এবার অভিষেকের বাংলো এবং সম্পত্তি! বড় ইঙ্গিত দিল BJP

আজ ইডি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আবার সামনের নোটিশ পাঠাতেই তেতে উঠল তৃণমূল। আক্রমণ বিজেপিকে। চুপ নেই বিজেপিও। ব্যাখ্যা দিলেন বিজেপির রাজ্য সম্পাদক প্রিয়াঙ্কা টিব্রেওয়াল।

New Update
abhishek ed.jpg

নিজস্ব সংবাদদাতা: আজ ইডি আবার নোটিশ পাঠিয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। ৩ অক্টোবর সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে হবে তাঁকে। এক মাসের মধ্যে পরপর দুইবার এই সংস্থা তলব করল তৃণমূল সাংসদকে। এই নিয়ে ইতিমধ্যে তৃণমূল আক্রমণ করেছে বিজেপিকে।

পাল্টা আক্রমণ করলেন বিজেপির রাজ্য সম্পাদক প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। বলেন, 'শুধুমাত্র অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আরো একবার নয়, এবার অভিষেকের মা লতা বন্দ্যোপাধ্যায় এবং বাবা অমিত বন্দ্যোপাধ্যায়কেও জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে। অর্থাৎ যে সংস্থা সংক্রান্ত মামলা সেই লিপ্স অ্যান্ড বাউন্ডসের ডিরেক্টর পদে রয়েছেন এই তিনজনের প্রত্যেকেই। আমরা দেখেছি অভিষেক বন্দ্যোপাধ্যায় সম্প্রতি টুইট করেছেন এবং বলেছেন কাউকে বিরক্ত করা হচ্ছে। তবে আসলে কে বিরক্ত সেটা স্পষ্ট। কিছু প্রশ্ন আছে যেগুলোর উত্তর পাওয়া যায়নি। তাই এই অমীমাংসিত উত্তরগুলো দিতে হবে কারণ হাইকোর্ট ডেকে এনেছে তদন্তকারী সংস্থাগুলিকে, তাদেরকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সম্পত্তি নিয়ে প্রশ্ন করা হয়েছে। শুধুমাত্র তিনটে পলিসি আর জীবন বীমা সংসদের এক সদস্যের সম্পত্তি হতে পারে না। খোলা চোখেই আমরা তাঁর বাংলো এবং অন্যান্য আরো কিছু সম্পত্তি দেখতে পাচ্ছি। এই সমস্ত বিষয়ের নিরিখে কিছু প্রশ্নের উত্তর দিতে হবে। তাই তাঁদেরকে প্রশ্ন করা হবে এবং অন্য কারুর সঙ্গে এই বিষয়টি জড়িত নয়'।

ইতিমধ্যে যেদিন আবার অভিষেককে তলব করেছে কেন্দ্র গোয়েন্দা সংস্থা অর্থাৎ ৩ অক্টোবর পূর্ব নির্ধারিত কর্মসূচি রয়েছে তৃণমূলের। দিল্লিতে ধর্না প্রদর্শন করতে চলেছে তৃণমূল। এবার প্রশ্ন উঠছে যে ৩ অক্টোবর কোথায় থাকবেন অভিষেক? এর আগে ১৩ সেপ্টেম্বর ইন্ডিয়া জোটের সমন্বয় কমিটির বৈঠকে দিন অভিষেককে ডাকা হয়। বৈঠকে না গিয়ে তিনি হাজিরা দেন। তখন প্রায় ৯ ঘণ্টা জেরা করা হয় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে। তাই এবারেও কি দিল্লি যাওয়া হবে না অভিষেকের? এদিকে কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে অভিষেক সম্প্রতি নিজেই ধর্নায় বসার ডাক দিয়েছিলেন। তাই রাজনৈতিক মহলে এই প্রশ্নও উঠছে যে তাহলে কি প্রতিহিংসা মেটাচ্ছে বিজেপি?