Primary TET: ১১ হাজার শূন্যপদ! খুব তাড়াতাড়িই হবে শিক্ষক নিয়োগ

প্রাথমিকে শিক্ষক নিয়োগ সংক্রান্ত বিষয়ে এবার গুরুত্বপূর্ণ আপডেট এল সামনে। ১১ হাজার শূন্যপদ রয়েছে। খুব তাড়াতাড়ি শিক্ষক নিয়োগ করা শুরু হবে বলে জানা গেল।

New Update
tetroll

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: গত বছরের ডিসেম্বর মাস থেকে শুরু হয়েছে প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউর প্রক্রিয়া। ইন্টারভিউ প্রক্রিয়া এবার শেষ পর্যায়ে এসে গেছে। ২৪ জুলাই ১৯তম পর্যায় ইন্টারভিউ নিচ্ছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। তাহলে ফলাফল কবে প্রকাশিত হবে? পর্ষদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে যে হাইকোর্টের নির্দেশ অনুযায়ী প্রার্থীদের ইন্টারভিউ প্রক্রিয়া নেওয়া হচ্ছে।

জানা গেছে যে ১৯ তম পর্যায়ের পরে আর প্রার্থীদের ইন্টারভিউ বাকি থাকবে না। পঞ্চায়েত নির্বাচনের আগেই প্রাথমিক শিক্ষক নিয়োগের প্যানেল প্রকাশ করা যায় কিনা, তা নিয়ে আলাপ-আলোচনা করছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। ইন্টারভিউ প্রক্রিয়া কার্যত শেষ না হওয়ায় পঞ্চায়েত নির্বাচনের আগে অবশ্য প্যানেল বা মেধা তালিকা প্রকাশ করা যায়নি। ১৯তম পর্যায় ইন্টারভিউ প্রক্রিয়া শেষ হলে পর্ষদ প্যানেল বা মেধাতালিকা প্রকাশ করতে পারে। এবার ১১ হাজারের বেশি শূন্যপদ রয়েছে প্রাথমিক শিক্ষক নিয়োগে। ইন্টারভিউ নেওয়ার ক্ষেত্রেও এবার বিশেষ সতর্কমূলক পদক্ষেপ গ্রহণ করেছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। ইন্টারভিউ প্রক্রিয়ার ভিডিওগ্রাফি করা হয়েছে। শুধু তাই নয়, যাঁরা পরীক্ষক ছিলেন, তাঁরা ল্যাপটপের মাধ্যমে অনলাইনে ইন্টারভিউ নিয়ে প্রাপ্ত নম্বর দিয়েছেন। অর্থাত্‍, পর্ষদের সার্ভারে পরীক্ষার্থীদের প্রাপ্ত নম্বর পৌঁছে গেছে। পর্ষদ দাবি করছে যে এক্ষেত্রে কোনও ম্যানিপুলেশন হওয়ার জায়গা আর নেই এখন। শুধু তাই নয় এর পাশাপাশি আবার ইন্টারভিউ দিতে আসা প্রার্থীদের ডকুমেন্ট ভেরিফিকেশনের সময়ও করা হয়েছে ভিডিওগ্রাফি। সবমিলিয়ে এবার নিয়োগ প্রক্রিয়া নিয়েও বাড়তি সতর্ক প্রাথমিক শিক্ষা পর্ষদ।