পার্থ চট্টোপাধ্যায়...আর উপায় নেই! এবার জরিমানা

জামিন পেলেন না পার্থ চট্টোপাধ্যায়। তবে তার বদলে উল্টে এবার জরিমানা দিতে হবে তাকে। কিন্তু কেন? রইল সেই সংক্রান্ত বিশেষ আপডেট। ক্লিক করে পড়ুন এখানে।

New Update
parthajail

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ পার্থ চট্টোপাধ্যায়ের উপর রেগে গেল আদালত। প্রতিদিনই চার্জশিটের কপি চাইছেন প্রাক্তন শিক্ষামন্ত্রীর আইনজীবী। একবার সেই আবেদন খারিজ করে দেন বিচারক। তার পরেও বুধবার একই আবেদন করলেন পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী। তখনই পার্থ চট্টোপাধ্যায়কে ১ হাজার টাকা জরিমানা করে দিলেন আলিপুর আদালতের বিচারক। উল্লেখ্য, চার্জশিট এখন আদালত নেয়নি। তাই তার কপি এখনও পার্থ চট্টোপাধ্যায়কে দেওয়া সম্ভব হয়নি। 

আজও আদালতে জামিনের আর্জি জানিয়েছিলেন নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু এদিনও সেই আবেদন খারিজ করে দেন বিচারক। আগামী ১১ অক্টোবর পর্যন্ত তাঁকে জেলেই থাকতে হবে এবার। দেড় বছরেরও বেশি সময় ধরে শিক্ষক নিয়োগ দুর্নীতিকে কেন্দ্র করে তোলপাড় হয়ে রয়েছে বাংলা। আদালতের নির্দেশে তদন্তভার গ্রহণ করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তদন্তে নেমে একে একে একাধিক অভিযুক্তকে গ্রেপ্তার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই তালিকায় রয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ও। গত বছর জুলাই মাসে তাঁকে গ্রেপ্তার করে ইডি। পরবর্তীতে সিবিআইও গ্রেপ্তার করেছিল তাঁকে। তৈরি করা হয় চার্জশিট। কিন্তু তা এখনও আদালত গ্রহণ করেনি বলেই জানা গেছে।

গ্রেফতারির সময়ে রাজ্যের মন্ত্রীর পদে ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। নিয়ম অনুযায়ী মন্ত্রী গ্রেফতার হলে চার্জশিটে রাজভবনের অনুমোদন দরকার হয়। কিন্তু সিবিআই চার্জশিট তৈরি করলেও তাতে রাজ্যপাল অনুমোদন দিচ্ছিলেন না। ফলে তা গ্রহণ করেনি আদালত। বৃহস্পতিবার আদালতে সিবিআই জানাল যে অবশেষে অনুমোদন দিয়ে দিয়েছে রাজভবন। এবার আদালতের পরবর্তী যা পদক্ষেপ করার তা করতে পারবে। 

rectify impact.jpg