পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে এই মুহূর্তের বড় আপডেট!

আবার খারিজ হয়ে গেল পশ্চিমবঙ্গের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের জামিনের আবেদন। তার পাশাপাশি গোয়েন্দা সংস্থা খেল বকা। রইল সেই আপডেট।

New Update
parthajail

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: খারিজ হয়ে গেল জামিনের আর্জি। নিয়োগ দুর্নীতি মামলায় আবার জেল হেফাজতেই থাকতে হবে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। গ্রুপ সি নিয়োগ দুর্নীতি মামলায় আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত আপাতত জেল হেফাজত হল পার্থর। জামিনের জন্য যে আবেদন জানিয়েছিলেন তিনি, আগামী ৮ সেপ্টেম্বর আলিপুর আদালতে তার শুনানি করা হবে বলে জানা গেছে।

পার্থবাবুর জামিনের আর্জি আবার খারিজ হলেও, আদালতে তীব্র ভর্ত্‍সনার মুখে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। পার্থেবাবুর জামিনের বিরোধিতা করতে গিয়ে কেন্দ্রীয় গোয়েন্দারা বার বার একই কারণ দেখাচ্ছেন বলে মন্তব্য করলেন আলিপুর আদালতের বিচারক। সিবিআই-এর উদ্দেশে তাঁর মন্তব্য, "কী সব যে বলেন, এক একটা ভুল ধরতে শুরু করলে, কেঁদে কুল পাবেন না''। শনিবার শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় পার্থসহ অন্য অভিযুক্তদের আলিপুর আদালতে পেশ করে জামিনের আবেদন জানান আইনজীবীরা। বিরোধিতা করেন সিবিআই-এর আইনজীবী। তিনি বলেন, "একই বিষয় নিয়ে বার বার জামিনের আবেদন করা হচ্ছে। এই আবেদন করা যায় না''। তাতে বিচারক যে উত্তর দেন তার পাল্টা উত্তরে সিবিআই-এর আইনজীবী জানান যে আদালতের নির্দেশ রয়েছে। সিবিআই-এর কাছে সেই নির্দেশনামা দেখে বিচারক বলেন, "এখানে কোথাও লেখা নেই যে জামিনের আবেদন করা যাবে না।" এর পরই ক্ষোভ প্রকাশ করেন বিচারক। বলেন, "এরকম কথা বলে সময় নষ্ট করছেন। কীসব অ্যাং-ব্যাঙ-চ্যাং বলেন, এক একটা ভুল বললে তো কেঁদে কুল পাবেন না। জামিনের বিরোধিতায় আপনাদের তরফেও নতুন ভিত্তি থাকতে হবে''।

স্কুল সার্ভিস কমিশনে নিয়োগের ক্ষেত্রে দুর্নীতি মামলায় তৃণমূলের মহাসচিব তথা রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাম উঠে আসার পরই শোরগোল পড়ে গিয়েছিল গোটা রাজ্যে। ইডি গ্রেফতার করে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। গত বছর ২২ জুলাই শনিবার সকাল ৯.৫০ মিনিট নাগাদ নাকতলার বাড়ি থেকে গ্রেফতার করা হয় পার্থ চট্টোপাধ্যায়কে। তদন্তকারী সংস্থা তখন অভিযোগ তোলে যে তদন্তে সহযোগিতা করছিলেন না তিনি। গ্রেফতার করার আগে ২৪ ঘণ্টা অর্থাৎ একদিনেরও বেশি সময় ধরে তাঁর নাকতলার বাড়িতেই জেরা করছিলেন ইডির আধিকারিকরা। এছাড়া পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে ২১ কোটি টাকা নগদ পাওয়া যায়। সেই সঙ্গে অন্তত ২০টি মোবাইল এবং প্রায় ৫০ লাখ টাকার গয়নাও উদ্ধার হয়েছে। তারপরেই তাঁকে গ্রেফতার করা হয়। 

rectify impact.jpg