লক্ষ্মীর ভাণ্ডার: জুলাই মাসে পাবেন না টাকা! তাড়াতাড়ি পড়ুন

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বেশ কিছু উল্লেখযোগ্য প্রকল্পের মধ্যে অন্যতম হয়ে উঠেছে লক্ষ্মীর ভাণ্ডার। এই প্রকল্পের টাকা পেতে গেলে কিছু বিশেষ কাজ করতে হবে।

New Update
money copy.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: রাজ্য সরকারের দেওয়া অন্যতম জনপ্রিয় প্রকল্প হল লক্ষ্মীর ভাণ্ডার যেখানে রাজ্য সরকার মহিলাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি ৫০০ টাকা পাঠিয়ে দেয়। অন্যদিকে, তপশিলি জাতি ও উপজাতির মহিলারা প্রতি মাসে পায় ১০০০ টাকা। এই টাকা নিয়মিতভাবে পেতে গেলে অবশ্যই তিনটি কাজ করতে হবে।

যে কোনও ব্যাঙ্কে অ্যাকাউন্ট থাকলেই খেয়াল খুশিমতো পাবেন না এই প্রকল্পের টাকা। কেবল সিঙ্গেল ব্যাঙ্ক অ্যাকাউন্ট যুক্ত ও ব্যাঙ্ক সংযুক্তিকরণের পরে সচল IFSC যুক্ত অ্যাকাউন্টই লক্ষ্মীর ভাণ্ডারের জন্য গ্রাহ্য করা হবে। পাশাপাশি ব্যাঙ্ক অ্যাকাউন্টে KYC ও আধার লিঙ্ক করা থাকতে হবে। এমনটা না করা থাকলেও সামনের মাসেও এই প্রকল্পের টাকা পাবেন না মহিলারা। তাই যাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে আধার লিঙ্ক ও কেওয়াইসি করা বাকী আছে তারা জুলাই মাসে টাকা পেতে চাইলে অবশ্যই উক্ত কাজটি তাড়াতাড়ি করুন। অতি অবশ্যই জাতিগত শংসাপত্র দুয়ারে সরকার ক্যাম্পে লক্ষ্মীর ভাণ্ডারে আবেদনের সংশোধন স্বরূপ জমা করতে হবে। সকল আবেদনকারীকেই আবেদনের সময়ে অত্যাবশ্যকীয় নথি হিসেবে স্বাস্থ্য সাথী কার্ড জমা দিতে হবে।