এক্সট্রা ৮০০০ টাকা! রাজ্য সরকার DA দিতেই কপাল খুলবে এই কর্মচারীদের

আপনি কি মমতা সরকারের কর্মী? তাহলে এক্সট্রা ৮০০০ টাকা পেতে পারেন আপনিও। রাজ্য সরকার মহার্ঘ ভাতা দিতেই কপাল খুলবে এই কর্মচারীদের। দেখুন সেই সহজ হিসেব।

New Update
dddd

নিজস্ব সংবাদদাতা: রাজ্য সরকারি কর্মচারীদের একাংশ দীর্ঘদিন ধরে কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতার দাবিতে আন্দোলন করছেন বাংলায়। এই আবহে গত ২১শে ডিসেম্বর পার্ক স্ট্রিটে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৪ শতাংশ মহার্ঘভাতা ঘোষণা করে দেন। আগামী ১ জানুয়ারি ২০২৪ থেকে এই বর্ধিত মহার্ঘভাতা কার্যকর হয়ে যাবে।

যদিও রাজ্য সরকারের এই ৪ শতাংশ মহার্ঘ ভাতা বৃদ্ধিতে খুশি নন অধিকাংশ কর্মচারী। দাবি, কেন্দ্রীয় হারে বকেয়া মহার্ঘ ভাতা দ্রুত মেটাতে হবে সরকারকে।এই আবহে আবার অনেকের মনে প্রশ্ন জাগছে যে ৪ শতাংশ মহার্ঘ ভাতা বৃদ্ধির পর অতিরিক্ত কত টাকা বেতন হিসেবে ঢুকবে কর্মচারীদের অ্যাকাউন্টে? ধরা যাক রাজ্য সরকারি গ্রুপ ডি কর্মীদের ন্যূনতম বেতন হল ১৭ হাজার টাকা। এই ১৭ হাজার টাকার উপর ৪ শতাংশ বর্ধিত ডিএ কার্যকর করা হবে। আবার দীর্ঘদিন ধরে কাজ করার কারণে অনেক গ্রুপ ডি কর্মীর বেসিক বেতন হয়েছে ৩০ হাজার টাকা। সেক্ষেত্রে আবার কর্মচারীদের ৭০০ টাকা থেকে ১৫০০ টাকা পর্যন্ত বৃদ্ধি পাবে বেতন। বিডিও-দের বেসিক বেতন ৫৬ হাজার টাকা থেকে শুরু। ৪ শতাংশ মহার্ঘ ভাতা বৃদ্ধির পর এই কর্মচারীদের অ্যাকাউন্টে ঢুকবে অতিরিক্ত ২২৪৪ টাকা মতো। রাজ্যের বিসিএস ক্যাডারের কর্মীদের বেসিক বেতন ২ লক্ষ মতো। সেক্ষেত্রে এই কর্মচারীদের বেতন প্রায় ৮ হাজার টাকা মতো বেড়ে যেতে পারে প্রতিমাসে।

hiring.jpg