TET: বাতিল চাকরি! আবার ৯৬ জনকে চিঠি

২০১৪ সালের টেট পরীক্ষা পাশই করেননি অথচ চাকরি করছেন বহাল তবিয়তে। এমন ৯৬ জনকে শিক্ষককে এবার ডেকে পাঠাবে প্রাথমিক শিক্ষা পর্ষদ। রইল সেই আপডেট।

New Update
tetroll

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: সিবিআইয়ের তরফে প্রাথমিকে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে এবার এক বিস্ফোরক দাবি করা হয়েছে। সিবিআই ৯৬ জন শিক্ষকের একটি তালিকা তৈরি করেছে, যাঁরা নাকি ২০১৪ সালের টেট পরীক্ষা পাশই করেননি। এদের মধ্যে আবার চারজন শুধু টাকার বিনিময়েই চাকরি পেয়ে গিয়েছেন বলে দাবি করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এদিন হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার এজলাসেও সেই প্রসঙ্গ উঠেছিল।

টাকার বিনিময়ে কিংবা টেট পরীক্ষায় পাশ না করেই প্রাথমিকে চাকরি করার যে অভিযোগ ৯৬ জন শিক্ষকের বিরুদ্ধে উঠেছে, এবার তাঁদের ডেকে পাঠাতে চলেছে পর্ষদ। জানা গেছে যে ডিপিএসসি মারফত ওই ৯৬ জন শিক্ষককে চিঠি পাঠিয়ে দিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। তাঁরা যে ২০১৪ সালের টেট পাশ করেছেন, সেই সংক্রান্ত প্রামাণ্য নথি পেশ করার জন্য সময় বেঁধে দেওয়া হয়েছে বলে জানা গেছে। আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে ২০১৪ সালের টেট পাশ করার যাবতীয় প্রমাণ্য নথি নিয়ে পর্ষদের অফিসারের সঙ্গে দেখা করতে নির্দেশ দেওয়া হয়েছে ওই শিক্ষকদের। টেট পাশ করার প্রমাণ জমা দিতে না পারলে চাকরি বাতিল হয়ে যাবে বলেও হুঁশিয়ারি দিয়ে দিয়েছে পর্ষদ। তবে ঘুষ দিয়ে চাকরি পাওয়ার যে অভিযোগ চার জনের বিরুদ্ধে উঠে এসেছে, তা যাচাই করার জন্য কোনও ‘ফ্রেমওয়ার্ক’ পর্ষদের কাছে নেই বলেই জানানো হয়েছে।