শপিংয়ে বেরোচ্ছেন? প্ল্যান বদলান এখনই

পুজোর আগে ঘূর্ণাবর্ত! সেখান থেকে নিম্নচাপের হাতছানি। যখন তখন বৃষ্টি হচ্ছে। পুজোর আগে মাথায় হাত বাঙালিদের। এরকম আবহাওয়া থাকলে পুজো মাটি হওয়ার আশঙ্কা। এদিকে বৃষ্টিতে নাজেহাল প্রতিমা থেকে মণ্ডপ শিল্পীরা।

author-image
Pallabi Sanyal
New Update
123

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা : রবিবার ছুটির দিন। তার ওপর পুজোর আর এক মাসও বাকি নেই। ফলে ছুটির দিনে পুজোর বাজার করার প্ল্যান রয়েছে অনেকেরই। রবিবার সকাল থেকে আকাশের মুখ ভার। রোদের তেজ নেই।  মনোরম আবহাওয়া মনে করে অনেকেই হয়তো ছুটির দিন কীভাবে কাটাবেন তার পরিকল্পনা করে ফেলেছেন। কিন্তু এখনই প্ল্যান বদলে ফেলুন। না হলে পড়তে হতে পারে বিপদে। ঘূর্ণাবর্তের চোখরাঙানিতে রবিবার থেকে দক্ষিণবঙ্গে ফের ফিরতে চলেছে ভরা বর্ষার পরিস্থিতি। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, দিনভর ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। জানা যাচ্ছে, বঙ্গোপসাগরে অবস্থান করছে একটি ঘূর্ণাবর্ত। সোমবার নতুন একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে বঙ্গোপসাগরে, যা নিম্নচাপের রূপ নেওয়ার সম্ভাবনা প্রবল। আর তার জেরেই পুজোর আগে ফিরছে বর্ষার আমেজ। ভ্যাপসা গরম না থাকলেও রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াস।উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে হতে পারে বৃষ্টিপাত। সোমবার আরও বৃষ্টি বাড়তে পারে। বৃষ্টিতে ভিজতে পারে উত্তরের জেলাগুলিও।

Delhi-NCR Rains LIVE: Heavy rain hits traffic Where is the way closed,  where is it open... every update

শনিবার দুপুরের বৃষ্টিতেই জল জমতে শুরু করেছিল শহরের বিভিন্ন অংশে। এরপর রবিবার বৃষ্টি হলে ফের ভোগান্তি। জল যন্ত্রণায় মাটি হবে পুজোর বাজার। তার ওপর কুমোরটুলিতেও এখন মপ্রতিমা শিল্পীদের ব্যস্ততা তুঙ্গে। মণ্ডপ সজ্জাও শুরু হয়ে গিয়েছে জায়গায় জায়গায়। অসুবিধেয় পড়বে সকলেই।