প্রয়াত! 'এক অপূরণীয় ক্ষতি'! শোকস্তব্ধ মুখ্যমন্ত্রী মমতা

পশ্চিমবঙ্গ কাজী নজরুল ইসলাম একাডেমির উপদেষ্টা পরিষদের সভাপতি ছিলেন কল্যাণী কাজী। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ দুই বাংলার সাংস্কৃতিক মহল। তাঁর অসামান্য গায়কীতে গাওয়া নজরুল গীতি শ্রোতাদের মুগ্ধ করত।

New Update
kalyani

নিজস্ব সংবাদদাতা: প্রয়াত বিশিষ্ট নজরুলগীতি শিল্পী (Nazrul Islam Song Artist) কল্যাণী কাজী (Kalyani Kazi)। শুধু সঙ্গীতশিল্পী হিসেবেই পরিচিত ছিলেন না তিনি, ছিলেন কাজী নজরুল ইসলামের (Kazi Nazrul Islam) কনিষ্ঠ পুত্রবধূ। নজরুলের সন্তান কাজী অনিরুদ্ধের (Kazi Aniruddha) স্ত্রী ছিলেন কল্যাণী। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন কল্যাণী। শুক্রবার ভোর সাড়ে পাঁচটা নাগাদ এসএসকেএম হাসপাতালে শেষ নিঃশ্বাস  (Death) ত্যাগ করলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৭। নজরুল সঙ্গীতে তাঁর অবদানের জন্য ২০১৫ সালে "সঙ্গীত মহাসম্মান" পুরস্কারে তাঁকে ভূষিত করে পশ্চিমবঙ্গ সরকার।

শোকবার্তা পাঠিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। লেখেন, 'বিশিষ্ট সংগীতশিল্পী এবং কাজী নজরুল ইসলামের কনিষ্ঠ পুত্রবধূ তথা কাজী অনিরুদ্ধের স্ত্রী কল্যাণী কাজীর প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ সকালে  কলকাতায় প্রয়াত হয়েছেন। বয়স হয়েছিল ৮৭ বছর। তাঁর অসামান্য গায়কীতে গাওয়া নজরুলগীতি শ্রোতাদের মুগ্ধ করে রাখত। পশ্চিমবঙ্গ সরকার ২০১৫ সালে তাঁকে 'সঙ্গীত মহাসম্মান' প্রদান করে। তিনি পশ্চিমবঙ্গ কাজী নজরুল ইসলাম আকাদেমির উপদেষ্টা পরিষদের সদস্যা ছিলেন। কল্যাণী কাজীর প্রয়াণে সঙ্গীত জগতের এক অপূরণীয় ক্ষতি হল।আমি  কল্যাণী কাজীর আত্মীয়-পরিজন ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।'